এখনো সংকটে সৌমিত্র

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০২০, ১৮:১৪ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২০, ১৮:১০

এখনো বিপদমুক্ত নন কলকাতার বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও, সঙ্কট এখনও কাটেনি। তার চিকিৎসায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শও নেওয়া হচ্ছে বলে জানায় বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষ।

চিকিৎসকরা বলছেন, মাঝেমধ্যে শরীরে অক্সিজেনের তারতম্য ঘটছে সৌমিত্রের। ওঠানামা করছে রক্তচাপ। সমস্যা বাড়িয়েছে মস্তিষ্কে সংক্রমণ অভিঘাত (কোভিড এনসেফ্যালোপ্যাথি) এবং স্নায়বিক অবস্থা। তবে চিকিৎসকদের আশা, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

চলতি সপ্তাহের শুরুতে সৌমিত্রের শারীরিক অবস্থার উন্নতি হয়। কিন্তু আবার নতুন করে পরিস্থিতির অবনতি হতে শুরু করেছে।

শুক্রবার হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কিছুটা কমে গিয়েছিল। রক্তচাপ এবং অক্সিজেনজনিত সমস্যা ধরা পড়ে। তবে দ্রুত তা নিয়ন্ত্রণে চলে আসে। সৌমিত্রর স্নায়ুজনিত সমস্যা চিকিৎসকরা বিভিন্ন পদ্ধতি অবলম্বন করছেন। সাহায্য নেওয়া হচ্ছে আন্তর্জাতিক স্নায়ুরোগ বিশেষজ্ঞদের। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন তিনি।

সৌমিত্র এখন করোনামুক্ত। বয়স হয়েছে ৮৫ বছর। রয়েছে কো-মর্বিডিটি। বয়স এবং কো-মর্বিডিটির বিষয় দু’টি চিকিৎসার ক্ষেত্রে মাঝেমধ্যে বাধা হয়ে দাঁড়াচ্ছে। করোনা আক্রান্ত হওয়ার পর প্রায় দু’সপ্তাহ ধরে তিনি ভর্তি বেলভিউ হাসপাতালে।

ঢাকাটাইমস/২৩অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :