অস্বচ্ছল নাবিকদের সহযোগিতায় ‘আমরা অবসরপ্রাপ্ত নাবিক’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২০, ১৮:১৭

নাবিক হিসেবে কাজ করে অবসরে যাওয়ার পর অনেকেই দুস্থ ও অসহায় জীবনযাপন করছেন। তাদের পাশে দাঁড়াতে চায় অবসরপ্রাপ্ত নাবিকদের সংগঠন ‘আমরা অবসরপ্রাপ্ত নাবিক’।

শুক্রবার সকালে রাজধানীর ইব্রাহিমপুরের সিটিপার্ক চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত এক সভায় সংগঠনটির ঢাকা জোনের কমিটি পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় দশ সদস্যবিশিষ্ট উপদেষ্টা, কামরুল ইসলাম সাবু'কে সভাপতি ও কাইয়ুম খানকে সাধারণ সম্পাদক করে ৩৬ সদস্যবিশিষ্ট ঢাকা জোনের কার্যকরী পরিষদ গঠন করা হয়েছে।

অনুষ্ঠান শেষে সংগঠনটির খুলনা জোনের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোসলেহ উদ্দিন ঢাকা টাইমসকে জানান, তারা অবসরপ্রাপ্ত নাবিকদের মধ্যে যারা সমস্যাগ্রস্ত তাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে নিয়ে কাজ করতে চান।

সারাদেশে সংগঠনটির ১১টি জোন রয়েছে উল্লেখ করে মোসলেহ উদ্দিন বলেন, ‘অবসরপ্রাপ্ত নাবিকদের মধ্যে অনেকে দুস্থ, অস্বচ্ছল আছেন। আমরা আমাদের এই সংঠনের মাধ্যমে তাদের নিয়ে কাজ করতে চাই। এছাড়া সাধারণ মানুষের মধ্যে যারা সমস্যাগ্রস্ত তাদের পাশে থাকা আমাদের মূল উদ্দ্যেশ্য। এক্ষেত্রে প্রকৃতিক দুর্যোগসহ নানা সামাজিক কাজে আমরা অংশগ্রহণ করতে চাই। সে লক্ষ্য নিয়েই আজ থেকে আমাদের ঢাকা জোনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।‘

অনুষ্ঠানের শুরুতে বিগত দিনে মৃত নৌবাহিনীর সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সার্বিক মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

‘আমরা অবসরপ্রাপ্ত নাবিক’ ঢাকা জোনের অভিষেক ও আন্তঃজোন প্রতিনিধি সম্মেলনে নাবিকদের মাঝে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। ফেলে আসা কর্মজীবনের স্মৃতিচারণ করেন তারা।

ঢাকা জোনের সভাপতি কামরুল ইসলাম সাবু'র সভাপতিত্বে এবং নাসির উদ্দিন সম্রাট-এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সংগঠনের প্রতিষ্ঠাতা জয়নাল আবেদীন, রাজশাহী জোনের সভাপতি কেএমএ মান্নান, রোটারিয়ান ইঞ্জিনিয়ার মো. আবুল হাসান, খুলনা জোনের সভাপতি এসএমএ জলিল, সাধারণ সম্পাদক ওয়ালিদ হোসেন, খুলনা জোন তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রোটারিয়ান মোসলেহ উদ্দিন, বগুড়া জোনের সভাপতি সাইফুল ইসলাম, দিনাজপুর জোনের ভারপ্রাপ্ত সভাপতি শহীদুল কোরবান, ঢাকা জোনের সভাপতি আব্দুল মজিদ আহমেদ, কুমিল্লা জোনের সভাপতি শাহ আলম কবির সরকার, রংপুর জোনের সভাপতি আব্দুল হাকিম, ঢাকা জোনের দপ্তর সম্পাদক শফি মোল্লা এবং ঢাকা জোনের সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সেতুসহ ১১টি জোনের সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :