পৌরমেয়রের বিরুদ্ধে মেয়রপ্রার্থী হত্যা মামলা প্রত্যাহারের দাবিতে পোস্টার

প্রকাশ | ২৩ অক্টোবর ২০২০, ১৮:১৭

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামের বিরুদ্ধে পৌরসভা নির্বাচনে মেয়রপ্রার্থী শুভ্রকে কুপিয়ে হত্যা মামলা প্রত্যাহারের দাবিতে সাটানো পোস্টার ভাইরাল হয়েছে। পৌর মেয়রের পক্ষে যুবলীগের ব্যানারে সাটানো পোস্টার ফেসবুকে ছড়িয়ে পড়ার পর গৌরীপুরের সর্বত্র চলছে আলোচনা-সমালোচনা ও ক্ষোভ।

স্থানীয় আ. লীগের বেশ কয়েকজন নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, শুভ্র হত্যাকাণ্ডের সঙ্গে পৌর মেয়রের সম্পৃক্ততার অভিযোগে এরই মধ্যে মেয়র হত্যা মামলার আসামি হয়েছেন। তিনি হত্যা মামলার ১১ নম্বর আসামি। এ হত্যাকাণ্ডের ঘটনায় গৌরীপুর এখনো উত্তাল। এ অবস্থায় পৌর যুবলীগের ব্যানারে পোস্টার সাটিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে যারা এ ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তাদের খুঁজে বের করে দলীয়ভাবে শাস্তি দাবি করেন আ.লীগ নেতারা। পাশাপাশি পৌর যুবলীগের কারা এ পোস্টার সাটানোর সঙ্গে জড়িত রয়েছে, তাদের শিগগির খুঁজে বের করারও তাগিদ জানান তারা।

তবে, মেয়র রফিকুল ইসলামের মামলা প্রত্যাহারের দাবিতে ভাইরাল হওয়া পোস্টারের সঙ্গে গৌরীপুর পৌর যুবলীগের কোন সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বাচ্চু। বৃহস্পতিবার রাত ১০টার দিকে এক বিজ্ঞপ্তিতে তিনি এ কথা জানান।

বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, ‘গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র সন্ত্রাসী হামলায় নির্মমভাবে নিহত হয়েছেন। ইতোমধ্যে আপনারা লক্ষ্য করেছেন, গৌরীপুর পৌরশহরে পৌর যুবলীগের নাম ভাঙিয়ে নিহত শুভ্র হত্যা মামলার আসামির পক্ষ নিয়ে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে মর্মে পোস্টার করেছে। যা আমি কোনভাবেই অবগত নই। ব্যক্তিগত দায়ভার সংগঠন কোনভাবেই বহন করতে পারে না। আমি পৌর যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে পোস্টারটির জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’ তিনি আরও বলেন, ‘শুভ্র হত্যার বিচার চাই এবং প্রকৃত অপরাধীদের মুখোশ উন্মোচন করে আইনের আওতায় আনা হোক।’

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/পিএল)