কালিয়া ছাত্রলীগ কমিটি বাতিলের দাবি পদবঞ্চিতদের

প্রকাশ | ২৩ অক্টোবর ২০২০, ১৯:২৩

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস

সদ্য ঘোষিত নড়াইলের কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পদবঞ্চিত নেতাকর্মী ও তাদের সমর্থকেরা দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে শুক্রবার দুপুরে কালিয়া শহরে প্রথমে বিক্ষোভ মিছিল বের করেন। পরে কালিয়া চৌরাস্তা এলাকায় সমাবেশ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- কালিয়া উপজেলা ছাত্রলীগের বিদায়ী সভাপতি উপজেলা ভাইস-চেয়ারম্যান ইব্রাহিম শেখ, সাবেক সাধারণ সম্পাদক এসএম রানা, সাবেক ছাত্রলীগ নেতা এমএম পাভেল, ছাত্রলীগ নেতা পার্থ চক্রবর্তী, ইয়ামিন বিশ্বাস, মহিবুল হক অনিক, নিয়ামত হোসেন প্রান্ত, রাইসুল ইসলাম হৃদয়সহ অনেকে।

সমাবেশে বক্তারা বলেন, গত বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ঘোষিত কালিয়া উপজেলা ও পৌর কমিটিতে যোগ্য এবং ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি। এমনকি বিবাহিতদের কমিটিতে রাখা হয়েছে। এই ‘পকেট কমিটি’ অবিলম্বে বাতিল করে নতুন কমিটি ঘোষণার দাবি করেন বক্তারা।

সমাবেশে পাল্টা কমিটি ঘোষণা করেন কালিয়া উপজেলা ছাত্রলীগের বিদায়ী সভাপতি ইব্রাহিম শেখ। তিনি জানান, তাদের ঘোষিত কমিটিতে উপজেলা ছাত্রলীগের সভাপতি ইয়ামিন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মহিবুল হক অনিক এবং পৌর ছাত্রলীগের সভাপতি নিয়ামত হোসেন প্রান্ত ও সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম হৃদয়কে মনোনীত করা হয়েছে।

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম বলেন, তাদের (পদবঞ্চিত) কমিটি ঘোষণার কোনো অধিকার নেই। জেলা ছাত্রলীগের পক্ষ থেকে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী এক বছরের জন্য এফএম সোহাগকে কালিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও রাইসুল ইসলাম পান্নুকে সাধারণ সম্পাদক এবং কালিয়া পৌর ছাত্রলীগের সভাপতি এমএম তানবীরুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস। ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এলএ)