জাল সনদে নিয়োগপ্রাপ্তদের তথ্য নিয়ে এনটিআরসিএ'র সতর্কতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২০, ১৯:৪৫

শিক্ষাপ্রতিষ্ঠানে নিবন্ধন সনদ ব্যতীত কিংবা জাল সনদের মাধ্যমে বিভিন্নভাবে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের তথ্য প্রেরণের ক্ষেত্রে প্রতিষ্ঠানপ্রধানদের সতর্ক করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) ড. কাজী আসাদুজ্জামান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছেন।

নির্দেশনায় বলা হয়েছে, বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিবন্ধন সনদ ব্যতীত কিংবা জাল সনদের মাধ্যমে নিয়োগপ্রাপ্তদের তথ্য এনটিআরসিএর ছক অনুযায়ী প্রেরণ করছেন না প্রতিষ্ঠানপ্রধানরা। প্রধান শিক্ষকদের পাঠানো তথ্য সংশ্লিষ্ট অধিদপ্তরে জমা থাকা তথ্যের সাথে যাচাই করে দেখা হবে।

নির্দেশনায় আরও বলা হয়, তথ্য যাচাইকালে যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত শিক্ষকের তথ্যের সাথে সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসার, জেলা শিক্ষা অফিসার অথবা অধিদপ্তরে জমা থাকা তথ্যের সাথে না মেলে তাহলে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানসহ তথ্য পাঠানো সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আগামী ১০ নভেম্বরের মধ্যে এনটিআরসিএর ছক অনুযায়ী তথ্য পাঠানোর অনুরোধ করা হলো।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :