বিমানের সিটের নিচে পৌনে পাঁচ কোটি টাকার সোনা

প্রকাশ | ২৩ অক্টোবর ২০২০, ১৯:৫১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ছবি: সংগৃহীত

ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবু ধাবি থেকে আসা একটি উড়োজাহাজের যাত্রী আসনের নিচ থেকে আট কেজি ওজনের ৬৮টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা। উদ্ধার হওয়া এসব সোনার দাম প্রায় পৌনে পাঁচ কোটি টাকা। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে আবুধাবি থেকে থেকে আসে বিজি-০২৮ মডেলের বিমানটি। পরে গোপন খবরে তল্লাশি চালিয়ে সিটের নিচ থেকে এসব সোনা উদ্ধার করে শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্র জানায়, সকালে অধিদপ্তরের মহাপরিচালক মুহাম্মদ মুবিনুল কবির গোপন খবর পান যে, মধ্যপ্রাচ্যের আবুধাবি থেকে সোনার চোরাচালান আসছে। পরে শাহজালাল বিমানবন্দরে কর্তব্যরত শুল্ক গোয়েন্দারা বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে নজরদারি বাড়ান। সকাল সোয়া ১০টার দিকে আবুধাবি থেকে আসে (বিজি-০২৮) উড়োজাহাজটি। এতে তল্লাশি চালালে যাত্রীদের বসার আসনের নিচে লুকিয়ে রাখা প্রায় ৮ কেজি ওজনের ৬৮টি সোনার বার পাওয়া যায়।

অভিযানে অংশ নেওয়া শুল্ক গোয়েন্দা পরিদর্শক মনির হোসেন বলেন, উদ্ধার করা সোনার দাম ৪ কোটি ৭৩ লাখ ২৮ হাজার টাকা। সোনা উদ্ধারের ঘটনায় শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ব্যাপারে বিমানবন্দর থানায় মামলা প্রক্রিয়াধীন।

ঢাকাটাইমস/২৩অক্টোবর/ইএস