মুখে হাসি, ভেতরে ঠিকই কষ্ট পেয়েছেন গেইল: সৌরভ

প্রকাশ | ২৩ অক্টোবর ২০২০, ২০:৪৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আইপিএলের প্রথম সাত ম্যাচে খেলেননি কিংস ইলেভেন পাঞ্জাবের ক্যারিবিয়ান সুপারস্টার ক্রিস গেইল। সেই সাত ম্যাচের মাত্র একটিতে জয় পেয়েছিল প্রীতি জিনতার দল। সুস্থ হয়ে পাঞ্জাবের আট নম্বর ম্যাচ থেকে দলে ফিরেছেন ইউনিভার্স বস।

রাহুল-মায়াঙ্ক টপ ফর্মে রয়েছেন। তাই নিজের পছন্দের ওপেনিং পজিশনে ব্যাটিংয়ের সুযোগ পাননি। খেলছেন তিন নম্বরে। প্রথম ম্যাচে আরসিবির বিরুদ্ধে দুরন্ত হাফ সেঞ্চুরি করে দলকে জিতিয়েছিলেন। টানা তিন ম্যাচে জয় পেয়েছে পাঞ্জাব। গেইল যেন প্রীতির দলের লাকি চার্ম।

আরসিবির বিরুদ্ধে ৪৫ বলে ৫৩ রান করেন গেইল। মুম্বাই ইন্ডিয়ানসের বিরুদ্ধে ২১ বলে ২৪ রান করার পাশাপাশি সুপার ওভারে জয় এনে দেন তিনি। আর চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১৩ বলে ২৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন। পরপর ম্যাচ খেলার সুযোগ না পেয়ে নিজের মধ্যে একটা জেদ চেপে বসেছিল হয়তো গেইলের। যার বহিঃপ্রকাশ দেখা গিয়েছিল প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরি করার পরেই।

অথচ প্রথম একাদশে সুযোগ না পেলেও বরাবর হাসিখুশি সময় কাটাতে দেখা গেছে গেইলকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির মতে, বাইরে হাসিখুশি, থাকলেও ভেতরে ভেতরে ঠিকই খারাপ লেগেছে গেইলের।

এক সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলি বলেছেন, ‘আমরা সবাই ভাবছি যে গেইল হাসছে। হাসিমুখেই সবকিছু উপভোগ করছে। আসলে দলের বাইরে বসে থাকাটা তাকে ততটাই কষ্ট দিয়েছে। আর সেখান থেকেই শেখার আছে । আসলে আইপিএলে প্রতিযোগিতা অনেক বেশি। বাইরে হাসিখুশি থাকলেও গেইল কিন্তু কষ্ট পেয়েছে।’

আইপিএলের সেরা মুহূর্ত কোনটা? সৌরভের কথায়, একটা বা দুটো মুহূর্ত আলাদা করে বলা সম্ভব নয়। লোকেশ রাহুল, শিখর ধাওয়ানের ব্যাটিং। জ্যাসপ্রীত বুমরাহ, কাগিসো রাবাদা, এনরিখ নর্টজে, মোহাম্মদ শামির বোলিং- আবার এই ফরম্যাটে মায়াঙ্ক আগারওয়ালের ব্যাটিং সবই তো স্পেশাল।

(ঢাকাটাইমস/২৩ অক্টোবর/এসইউএল)