দ্রুত সময়ের মধ্যে সিনহা হত্যা মামলার নিষ্পত্তি: র‌্যাব ডিজি

প্রকাশ | ২৩ অক্টোবর ২০২০, ২১:১০ | আপডেট: ২৩ অক্টোবর ২০২০, ২১:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান হত্যা মামলাটি দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করা হবে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

শুক্রবার বিকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা জানান। এর আগে তিনি রাজধানীর রমনা কালী মন্দিরে দুর্গা পূজা মণ্ডপ ও র‌্যাবের নিরাপত্তামূলক ব্যবস্থা পরিদর্শন করেন।

সিনহা হত্যা সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাবের ডিজি বলেন, ‘আমরা আশা করছি দ্রুত এই মামলার নিষ্পত্তি হবে। মামলার তদন্তের ইতিবাচক অগ্রগতি হয়েছে।’ তবে তদন্তের স্বার্থে আর কিছু বলা সমীচীন নয় বলেও জানান র‌্যাব মহাপরিচালক।

পূজা মণ্ডপে নিয়োজিত অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পূজা উদযাপন কমিটির সঙ্গে সমন্বয় ও নিয়মিত যোগাযোগ করে রাজধানী ঢাকাসহ সারাদেশে পূজা মণ্ডবে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানান আবদুল্লাহ আল মামুন।

অন্যান্য বছরের মতো এবারও নিরাপত্তা ব্যবস্থা ভালো এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘সবার সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে, যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়, সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। র‌্যাব সদস্যরা সবসময় সতর্ক রয়েছে।’

পূজাকে কেন্দ্র করে দেশজুড়ে পর্যাপ্ত র‌্যাব সদস্য নিয়োজিত রয়েছে উল্লেখ করে বাহিনীটির প্রধান বলেন, ‘দুর্গা পূজা উপলক্ষ্যে আমরা ১৫ অক্টোবর থেকেই গোয়েন্দা তথ্য সংগ্রহসহ তৎপর রয়েছি এবং ২৮ অক্টোবর পর্যন্ত ফোর্স মোতায়েন থাকবে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।’

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/জেবি)