তরুণদের পারফরম্যান্সে খুশি ডোমিঙ্গো

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২০, ১৩:২০ | আপডেট: ২৪ অক্টোবর ২০২০, ১৪:০৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে বাংলাদেশে ফিরেছে প্রতিযোগিতামূলক ক্রিকেট। তিন দলের এই ওয়ানডে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামীকাল রবিবার (২৫ অক্টোবর)। ছন্দ ফিরে পাওয়ার এই টুর্নামেন্টে তরুণদের পারফরম্যান্সে খুশি কোচ রাসেল ডোমিঙ্গো।

জাতীয় দলের প্রধান কোচ ডোমিঙ্গো প্রতিটি ম্যাচেই রাখছেন নজর। খেলা চলাকালে মাঠে তার উপস্থিতি ধরা পড়ে সচরাচর। এবারই তিনি প্রথম কাছ থেকে দেখেছেন জাতীয় লিগসহ ঘরোয়া টুর্নামেন্টের নিয়মিত পারফর্মার ইরফান শুক্কুরের খেলা। একইসাথে মন কেড়েছেন রিশাদ হোসেন, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়ের মত তরুণরা।

ব্যাট হাতে বিসিবি প্রেসিডেন্টস কাপে আলো ছড়িয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তৌহিদ হৃদয়। ফাইনালিস্ট নাজমুল একাদশের এই তরুণের মত ব্যাট হাতে ভালো সময় পার করছেন আরেক ফাইনালিস্ট মাহমুদুল্লাহ একাদশের মাহমুদুল হাসান জয়। যুব বিশ্বকাপে দলকে ফাইনালে তোলা জয়ের পাশাপাশি জাতীয় দলের প্রধান কোচের নজর কেড়েছেন বিগত বছরখানেক সময় ধরে আলোচনায় থাকা লেগ স্পিনার রিশাদ হোসেন।

ডোমিঙ্গো বলেন, ‘আমি সত্যিই তাদের খেলা উপভোগ করছি। রিশাদের মত তরুণরা ভালো বোলিং করছে। হৃদয়, জয় ওরা সুন্দর খেলেছে। ইরফানকে তো এবারই প্রথম খেলতে দেখলাম।’

বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়েই দেশে ঘরোয়া মৌসুম ফিরেছে। দুইটি মৌসুমের সূচি মহামারীর কারণে ক্ষতিগ্রস্ত হলেও প্রথমবারের মত বিসিবি প্রেসিডেন্টস কাপ আয়োজনের দুঃসাহস দেখিয়েছে বিসিবি। ডোমিঙ্গোও দেখছেন ইতিবাচকতা।

তিনি জানান, ‘এই টুর্নামেন্টে অনেক ইতিবাচক দিক আছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল- আমাদের কিছু তরুণরা অভিজ্ঞ ক্রিকেটারদের সাথে খেলার ‍সুযোগ পাচ্ছে। তাদের এই উদ্যম এবং কিছু তরুণের পারফরম্যান্স আমার মনে ধরেছে।’

(ঢকাটাইমস/২৪ অক্টোবর/এআইএ)