কামারখালীতে মহাসড়কের বেহাল দশা

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০২০, ১৫:১১ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২০, ১৪:৪৪

ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী এলাকায় মহাসড়কের বেহাল দশা। আড়পাড়া উচ্চ বিদ্যালয়ের সামনে, আড়পাড়া কামারখালী ফাজিল (বি.এ) মাদ্রাসার মূল ফটকের সামনে এবং কামারখালী টোল অফিসের সামনের সড়ক খানাখন্দকে ভরপুর।

প্রায়ই এসব এলাকায় মোটরসাইকেল উল্টে গিয়ে দুর্ঘটনার শিকার হতে হচ্ছে চলাচলকারীদের। আবার রাস্তার উপর খোয়ার জড়তা হওয়ার কারণে প্রায়ই গাড়ির চাকা ফেটে যাচ্ছে। রাস্তার খানাখন্দক ইট দিয়ে ভরাট করে দিলেও আবার গাড়ি চলার কারণে ইট উঠে আগের অবস্থায় ফিরে যাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় এক কিলোমিটার রাস্তার উপর আটটি গতিরোধক (বিট) আছে। এর ফলে মালামাল ভর্তি ভারী গাড়ি চলাচলের কারণে এবং বৃষ্টির দিনে খানাখন্দকে পানি জমে সড়কের নাজুক পরিস্থিতি তৈরি হচ্ছে।

রাস্তায় চলাচলকারী চালকদের সঙ্গে আলাপ করে জানা যায়, রাস্তার নাজুক অবস্থার বিষয়ে সড়ক ও জনপথ কর্তৃপক্ষকে জানালে তারা ইট বালু ও অন্যান্য সামগ্রী দিয়ে সাময়িক মেরামত করে দিয়ে যায়। অল্প কিছু দিন পর আবার রাস্তা মরণফাঁদে পরিণত হয়।

এছাড়া দেখা যায়, কামারখালী গড়াই সেতুর উপর দিয়ে চলাচলের সময় গাড়ি দোল খায়। সেতুর নিচের বিভিন্ন সংযুক্ত পয়েন্টে নাট প্রায়ই খোলা দেখা যায়। এই পরিস্থিতিতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন এলাকাবাসী।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :