সিকদার লিটনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি আলফাডাঙ্গা প্রেসক্লাবের

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০২০, ১৫:৪৬ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২০, ১৫:৪০

অসংখ্য প্রতারণা, চাঁদাবাজি ও ডিজিটাল নিরাপত্তা আইনসহ বিভিন্ন মামলার আসামি, ভুয়া সাংবাদিক, মাদক কারবারি ও প্রতারক সিকদার লিটনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন আলফাডাঙ্গা প্রেসক্লাবের নেতারা। শনিবার বেলা ১২টায় ফরিদপুরের আলফাডাঙ্গা প্রেসক্লাবে এক আলোচনা সভায় সিকদার লিটনকে গ্রেপ্তার করায় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সাংবাদিক নেতারা।

সভায় সভাপতিত্ব করেন, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন। সঞ্চালক ছিলেন সাধারণ সম্পাদক আলমগীর কবীর।

সভায় অংশ নেন সেকেন্দার আলম, সৈয়দ আমিনুর রহমান, গোলাম আজম মনির, কবীর হোসেন, শাহারিয়ার হোসেন, আবুল বাশার, কামরুল ইসলাম, লায়েকুজ্জামান, কামরুল হক ভূইয়া, তাজমিনুর রহমান তুহিন, সৈয়েদা নাজনীন, মুজাহিদুল ইসলাম নাঈম, শাহীনুর রহমান, ইকবাল হোসেন, মিয়া রাকিবুল, দুলাল হোসেন, আরিফুজ্জামান চাকলাদারসহ আলফাডাঙ্গায় কর্মরত ২২ জন গণমাধ্যমকর্মী।

উল্লেখ্য, গত ১৯ অক্টোবর ভোরে ভাঙ্গা উপজেলা সদরে থানার সন্নিকটে একটি ভাড়া বাসা থেকে সিকদার লিটনকে গ্রেপ্তার করে ফরিদপুর র‌্যাব-৮। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার লিটন শিকদারকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় সিআইডির নিকট হস্তান্তর করা হয়। পরে লিটনকে আদালতে তোলা হলে একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সিকদার লিটন সাংবাদিক পরিচয় দিয়ে নানা ধরনের প্রতারণার পাশাপাশি সাইবার অপরাধের সঙ্গেও জড়িত ছিলেন। প্রতারণা ও চাঁদাবাজি মামলার চারটি গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে লিটন দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন।

ফরিদপুর, খুলনা ও পাবনা জেলায় চাঁদাবাজি, প্রতারণা ও প্রাণনাশের হুমকি, সাইবার অপরাধসহ প্রায় ডজনখানেক মামলা রয়েছে সিকদার লিটনের বিরুদ্ধে।

ফেসবুকে বিভিন্ন ব্যক্তির নামে অপপ্রচার করে ব্ল্যাকমেইলিং এবং গ্রামের সহজ-সরল অনেক মানুষের সঙ্গে সরাসরি প্রতারণার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আসামি তিনি। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে দুই ডজনের বেশি সাধারণ ডায়েরি রয়েছে

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :