করোনাকালে প্রধানমন্ত্রীর পদক্ষেপ বিশ্বে প্রশংসিত হয়েছে: তোফায়েল

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২০, ১৮:১২

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহিত পদক্ষেপসমূহ শুধু দেশে নয়, আন্তর্জাতিক বিশ্বেও প্রশংসিত হয়েছে। তার গৃহিত পদক্ষেপের কারণেই বাংলাদেশে করোনায় আক্রান্তের হার ও মৃত্যুর হার খুবই কম। শুধু তাই নয়, করোনার কারণে উন্নত বিশ্বের দেশগুলোর অর্থনৈতিক অবস্থা যেখানে নাজুক হয়ে পড়েছে, সেখানে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অনেক ভালো। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ভারতের চেয়ে বেশি। 

শনিবার দুপুর ১২টায় ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, করোনাকালে প্রতিটি সেক্টরেই প্রধানমন্ত্রী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তার গৃহিত পদক্ষেপের কারণে কেউ অনাহারে থাকেনি।  আমরা প্রতিটি ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। এছাড়াও মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন একটি লোকও গৃহহীন থাকবে না। সে অনুযায়ী গৃহহীনদের মাঝে নতুন ঘর দেয়া হয়েছে।

তোফায়েল আহমেদ বলেন, আজ ঘরে ঘরে বিদ্যুৎ, পাকা রাস্তা, মানুষের মুখে হাসি, মানুষের আয় ক্ষমতা বেড়েছে। এই সব কাজকে বর্তমান সরকারের সফলতা বলে উল্লেখ করেন তিনি। আর এ কারণেই আজ বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ হবে এশিয়ার মধ্যে অন্যতম শ্রেষ্ঠ রাষ্ট্র।

এ সময় উপস্থিত নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করে সৎভাবে বাংলাদেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি খোরশেদ মাতাব্বরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু।

সম্মেলন উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোশারফ হোসেন।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান ইউনুছ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন মুনছুরসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সম্মেলন শেষে উপস্থিত কাউন্সিলর ও ডেলিগেটদের ভোটে লিয়াকত হোসেন মনছুরকে সভাপতি ও মনোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্যের কমিটি গঠন করা হয়।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এলএ)