শিক্ষার্থী হত্যার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২০, ১৯:১৮

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমানকে সড়কে ফেলে নৃশংস হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। 

শনিবার বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয় প্রধান ফটকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করেন। 

‘ভাই হত্যার বিচার চাই, জাস্টিজ ফর মুস্তাফিজ, আমরা কোথাও নিরাপদ নই’ বিভিন্ন প্লে-কার্ড প্রদর্শন করে এ হত্যার প্রতিবাদ জানান তারা।

এসময় মোস্তাফিজের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি করে মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা কোথাও নিরাপদ নই। একজন ছাত্র হিসেবে নয়, মানুষ হিসেবেও আমাদের কোনো নিরাপত্তা নেই। দেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে। আমাদের মানববন্ধনে যতজন আছি, তার চেয়ে বেশি পুলিশ। যেখানে অপরাধ সংগঠিত হচ্ছে সেই জায়গায় পুলিশ নেই কেন? পুলিশের কাজ হলো জনগণের নিরাপত্তা দেয়া। তাই প্রশাসনের চোখে আঙ্গুল দিয়ে আমরা বলতে চাই, আপনারা কি করছেন? বিভিন্ন জায়গায় অপরাধ সংগঠিত হচ্ছে, মানুষ মরছে কিন্তু কোনো বিচার পাচ্ছি না আমরা। আপনারা অপরাধগুলো সংগঠিত হওয়ার আগেই কেন ব্যবস্থা নেন না? আজ আমার ভাই মরে গেছে এ মানববন্ধন করে কি তাকে ফিরে পাব? দ্রুত সময়ের মধ্যে মুস্তাফিজ হত্যার বিচার নাহলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা। 

এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে জড়িতদের গ্রেপ্তার, হত্যাকারীদের উপযুক্ত শাস্তি প্রদান, নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানসহ তিন দফা দাবি পেশ করেন। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

এর আগে গ্রামের বাড়ি থেকে কর্মস্থলে ফেরার পথে ঢাকা-আরিচা মহাসড়কে (সাভার শিমুলতলা) শুক্রবার সকাল ৭টায় ছিনতাইকারীর কবলে পড়েন তিনি৷ এরপর ছিনতাইকারীদের লাগাতার  ছুরিকাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এলএ)