শিশু শান্তার পাশে ‘প্রিয় টাঙ্গাইল জেলা গ্রুপ’

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২০, ২০:১৬

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস

দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া শিশু ছাত্রী শান্তা আক্তার। দীর্ঘদিন ধরে নানা অসুখে ভুগছিল। সে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার বিলাশপুর গ্রামের হতদরিদ্র ও অটোভ্যানচালক সোহেল রানার মেয়ে। পরিবারের একমাত্র উপার্জন সক্ষম ব্যক্তি সোহেল রানা অর্থাভাবে তার মেয়ে শান্তাকে ঠিকমতো চিকিৎসা করাতে পারছিলেন না।

এমন অবস্থা দেখে স্থানীয় হারুন তালুকদার নামে এক ব্যক্তি তার নিজ ফেসবুক টাইমলাইনে ওই শিশু মেয়েটির চিকিৎসার জন্য সাহায্য চেয়ে ফেসবুক পোস্ট দেয়। পরে তার পোস্টটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাইল হলে টাঙ্গাইলের ‘প্রিয় টাঙ্গাইল জেলা গ্রুপ’ নামে একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের নজরে আসে।

এরপর সরেজমিনে গেল সপ্তাহে প্রিয় টাঙ্গাইল জেলা গ্রুপের সভাপতি ওই অটোভ্যানচালকের বাড়িতে মেয়েটিকে দেখতে যান। পরে পারিবারিক ও ওই মেয়েটির অসুস্থতার বিষয়টি গ্রুপের উপদেষ্টা ও সদস্যদের সাথে আলোচনা করে গত শুক্রবার অসহায় মেয়েটির চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান করেন গ্রুপের সভাপতি সানোয়ার হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন- সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবিসহ গ্রুপের অন্য সদস্যরা।

প্রিয় টাঙ্গাইল জেলা গ্রুপ’র সভাপতি সানোয়ার হোসেন জানান, সামাজিকমাধ্যম ফেসবুকে সাহায্যের পোস্টটি দেখা মাত্রই আমরা গ্রুপের সকলে উদ্যোগ নিয়েছিলাম ওই অটোভ্যানচালক ও দরিদ্র পিতার মেয়ে শান্তার পাশে দাঁড়ানোর। পরে গ্রুপের মেম্বার ও অন্যান্যদের সহযোগিতায় তা সফল হয়েছে। পাশে দাঁড়াতে পেরেছি শান্তার। শুধু তাই নয়, সামাজিক সেবামূলক কাজ অব্যাহত রয়েছে ও থাকবে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এলএ)