আলফাডাঙ্গায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২০, ২০:২৪

আলফাডাঙ্গা (প্রতিনিধি) প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার পণ্ডিতের বানায় পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে।

গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকের এ ঘটনায় শনিবার আলফাডাঙ্গা থানায় আল আমিন (২৩) নামে এক যুবকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত তহমিনা বেগম নামে একনারী। আল আমিন পার্শ্ববর্তী এলাকা দীঘলবানার হিরু মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পণ্ডিতের বানায় স্বামী ছারোয়ার বিশ্বাসের বাড়ির বড় পুকুরে দীর্ঘদিন ধরে বিভিন্ন জাতের মাছের চাষ করে পরিবারের জীবিকা নির্বাহ করে আসছিলেন তহমিনা বেগম।

তহমিনা বেগম ঢাকাটাইমসকে  অভিযোগ করে বলেন, আমার ক্ষতি করার কুমতলবে দীর্ঘদিন যাবত আল আমিন আমার পুকুরে থাকা বিভিন্ন জাতের মাছ রাতের অন্ধকারে প্রায়ই ধরে নিয়ে যায়। সর্বশেষ  গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নৌকা যোগে  আমাদের পুকুরে ইঁদুরের মাটির সাথে কীটনাশক মিশিয়ে চলে যায়। পরে পুকুরের বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে। এতে প্রায় দেড় লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, পুকুরই ছিল আমার একমাত্র সম্বল। মাছ চাষ করে আমি আমার পরিবারের জীবিকা নির্বাহ করতাম। এখন আমি কি করব? কিভাবে আমার পরিবার চালাব?

এ বিষয়ে জানতে অভিযুক্ত আল আমিনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

আলফাডাঙ্গা থানা ওসি রেজাউল করিম ঢাকাটাইমসকে বলেন, অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এলএ)