মনিপুর স্কুলে টিউশন ফি মওকুফের দাবিতে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০২০, ২১:১২ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২০, ২১:০১

শিক্ষার্থীদের বকেয়া বেতন মওকুফের দাবিতে আন্দোলনে নেমেছেন রাজধানীর মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অভিভাবকরা। রবিবার মনিপুরের সব ক্যাম্পাসের সামনের সড়কে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তারা।

শনিবার রাজধানীর রূপনগরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন অভিভাবকরা।

অভিভাবকরা জানান, করোনায় অনেক অভিভাবক আর্থিক সংকটে রয়েছে। অনেকে সন্তানের টিউশন-পরীক্ষার ফি পরিশোধ করতে পারছেন না। অথচ স্কুল কর্তৃপক্ষ নানা অজুহাতে বকেয়া পরিশোধের জন্য প্রতিনিয়ত চাপ সৃষ্টি করছে। বকেয়া পরিশোধ করতে না পারলে শিক্ষার্থীদের পরবর্তী ক্লাসে তোলা হবে না বলেও হুমকি দেয়া হচ্ছে। তাই ৫০ শতাংশ বকেয়া ছাড় দিয়ে সুবিধামতো টিউশন ফি পরিশোধের দাবিতে রাস্তায় নেমেছেন তারা।

অভিভাবকদের ভাষ্য, ‘এসব বিষয়ে কথা বলতে শিক্ষকদের কাছে গেলে তারা আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করে রুম থেকে বের করে দিচ্ছেন। টাকা পরিশোধ না করলে কাউকে প্রমোশন দেয়া হবে না বলেও হুমকি দেয়া হচ্ছে।’

মনিপুর স্কুল অ্যান্ড কলেজের পাঁচটি ব্র্যাঞ্চের ৪০ হাজার শিক্ষার্থীর অভিভাবক আন্দোলনে নামতে একমত হয়েছেন। রবিবার মনিপুরের সব ক্যাম্পাসের সামনের সড়কে অবস্থান নিয়ে আন্দোলনের কর্মসূচিও ঘোষণা করেছেন তারা।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন ঢাকা টাইমসকে বলেন, ‘অভিভাবকদের অসন্তুষ্টির বিষয়ে জেনেছি। এ বিষয়ে তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে।’

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :