হায়দরাবাদকে ১২ রানে হারাল পাঞ্জাব

প্রকাশ | ২৫ অক্টোবর ২০২০, ০৮:৫৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ক্রিস জর্ডন এবং অর্শদীপ সিং’য়ের দুরন্ত ডেথ বোলিংয়ে ভর করে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে থ্রিলার জয় ছিনিয়ে নিল কিংস ইলেভেন পাঞ্জাব।

শনিবার আইপিএলে ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচে দুবাইয়ে একটা সময় অবধি কোনওভাবেই ম্যাচে ছিল না পাঞ্জাব। লো-স্কোরিং ম্যাচে প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে মাত্র ১২৬ রান তোলে কিংস ইলেভেন পাঞ্জাব।

পাঞ্জাবের অতি বড় সমর্থকও এই রানে জয়ের আশা করেননি। কিন্তু টুর্নামেন্টের দ্বিতীয় লেগে ভিন্ন অবতারে ধরা দেওয়া পাঞ্জাব স্বল্প রান ডিফেন্ড করে ম্যাচ জিতে জানান দিল শেষ লগ্নে তারা যে কোনও টিমকে বেগ দিতে প্রস্তুত। একইসঙ্গে টানা চার ম্যাচে জয় তুলে নিয়ে প্লে-অফের দৌড়ে দারুণভাবে টিকে রইল প্রীতির পাঞ্জাব।

হায়দরাবাদ বোলারদের আটোসাঁটো বোলিংয়ে এদিন দুবাইয়ে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে মাত্র ১২৬ তোলে কিংস ইলেভেন। ২৭ রান করেন অধিনায়ক কেএল রাহুল। সর্বোচ্চ ৩২ রান করে অপরাজিত থাকেন নিকোলাস পুরান। ২০ বলে ২০ রান আসে ক্রিস গেইলের ব্যাট থেকে।

হায়দরাবাদের হয়ে ফের একবার বল হাতে অনবদ্য আফগান লেগ-স্পিনার রশিদ খান। ৪ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। এছাড়া ২ টি করে উইকেন পান সন্দীপ শর্মা এবং জেসন হোল্ডার। বোলারদের বেঁধে দেওয়া সহজ লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেন হায়দরাবাদের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টো। শুরু থেকে বিধ্বংসী মেজাজে ধরা দিয়েছিলেন অধিনায়ক ওয়ার্নার। ২০ বলে ঝোড়ো ৩৫ রানের ইনিংস খেলে ওয়ার্নার যখন আউট হন তখন হায়দরাবাদের রান ৬.২ ওভারে ৫৬। এরপর দ্রুত জনি বেয়ারস্টো এবং আব্দুল সামাদকে ফিরিয়ে কিছুটা ম্যাচে ফেরে পাঞ্জাব।

কিন্তু চতুর্থ উইকেটে মনীশ পান্ডে এবং বিজয় শংকরের ৩৩ রানের পার্টনারশিপ কাজ অনেকটাই সহজ করে দেয় হায়দরাবাদ। স্বল্প রানের পুঁজি নিয়ে তখন ম্যাচ জয় পাঞ্জাবের কাছে অলীক স্বপ্ন। ৪ ওভারে হায়দরাবাদের প্রয়োজন ২৭ রান, হাতে ৬টি মূল্যবান উইকেট।

এমন অবস্থা থেকে ম্যাচ ঘোরানোর দায়িত্ব নেন পাঞ্জাবের দুই পেসার ক্রিস জর্ডন এবং অর্শদীপ সিং। ১৬ ওভারে ৩ উইকেটে ১০০ থেকে ১৯.৫ ওভারে ১১৪ রানে অল-আউট হয়ে যায় সানরাইজার্স। ডেথ ওভারে নিজেদের দক্ষতার শীর্ষে নিয়ে গিয়ে ৬ উইকেট ভাগ করে নেন জর্ডন এবং অর্শদীপ।

আরেকটি রান আউট। অসম্ভবকে সম্ভব করে স্ট্যান্ডে বসে থাকা মালকিন প্রীতি জিন্তার মুখে হাসি ফোটান এই দুই পেসার। একইসঙ্গে টানা চার ম্যাচ জিতে প্লে-অফের ইঁদুর দৌড়ে দলকে লড়াইয়ে রাখেন জর্ডন এবং অর্শদীপ। চার ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিস জর্ডন।

(ঢাকাটাইমস/২৫ অক্টোবর/এআইএ)