শেবাচিম হাসপাতালের আন্তঃবিভাগ চিকিৎসক নেতা বহিষ্কার

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০২০, ১৯:০৬ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২০, ১৯:০২

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদের (আইডিএএস) যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. মাসুদ খানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। রবিবার শেবাচিম শাখা আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদের সভাপতি সুদীপ কুমার হালদার এবং সাধারণ সম্পাদক ডা. আশিক দত্ত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

ডা. মাসুদ খান হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের সহকারী রেজিস্টার হিসেবে কর্মরত রয়েছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ডা. মাসুদ খান সংগঠনের নাম ব্যবহার করে বিভিন্ন অনৈতিক কার্যকলাপে যুক্ত থাকার প্রমাণ পাওয়া গেছে। নীতি বহির্ভূত কার্যকলাপে যুক্ত থাকায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। এ কারণে সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে গত ২১ অক্টোবর ডা. মাসুদ হাসপাতালের পরিচালকের কাছে দুই ইন্টার্নি চিকিৎসকের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০ জন এমবিবিএস শিক্ষার্থীর বিরুদ্ধে তার উপর হামলা ও নির্যাতনের অভিযোগ করেন। গত ২২ অক্টোবর পরিচালকের কাছে ইন্টার্নি চিকিৎসকরা ডা. মাসুদের বিরুদ্ধে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার থেকে ইন্টার্নি চিকিৎসকদের নামে কমিশন আদায়, নারী সহকর্মীদের সাথে অশালীন আচরণ, সিনিয়রদের সাথে অশোভন আচরণ এবং তার অধীনের ইন্টার্নি চিকিৎসকদের ভাতা আটকে রাখার অভিযোগ করেন। এ ঘটনায় হাসপাতালের পরিচালক তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :