ফিরলেন সেন্টমার্টিনে আটকেপড়া চার শতাধিক পর্যটক

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইম
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২০, ২০:০৩

বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে সমুদ্র উপকূলে চার নম্বর হুঁশিয়ারি সংকেত থাকায় সেন্টমার্টিনে আটকেপড়া চার শতাধিক পর্যটক ফিরেছেন। রবিবার বিকালে তারা নিরাপদে কক্সবাজারে ফেরেন।

গত বুধবার ও তার আগ থেকেই সেন্টমার্টিনে ভ্রমণে গিয়ে এই চার শতাধিক পর্যটক বৈরী আবহাওয়ায় আটকা পড়েন। অনেকেই বৃহস্পতি ও শুক্রবার ফিরে যাওয়ার কথা থাকলেও আবহাওয়া অনুকূলে না থাকায় তারা গন্তব্যে ফিরতে পারেননি। বৈরী আবহাওয়ার প্রভাব না থাকায় শনিবার দ্বীপে আনন্দঘন সময় পার করেন পর্যটকরা। ওই দিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন মার্কেট ও দোকান থেকে কেনাকাটা ও সৈকতে ঘুরে আনন্দে সময় কাটান তারা। এমনটিই জানিয়েছে সমুদ্র কুটির ও নীল দিগন্ত রিসোর্টের কর্তৃপক্ষ।

আটকেপড়া মুন্সীগঞ্জের বাসিন্দা পর্যটক শহিদ আফ্রিদি ঢাকা টাইমসকে বলেন, ‘আমরা বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকে থাকা অবস্থায় স্থানীয় লোকজন, হোটেল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন মানবিক আচরণ করেছেন। শনিবার আবহাওয়া অনুকূলে থাকায় আমরা স্বাচ্ছন্দে বিভিন্ন আড্ডায় সময় পার করেছি।’

সেন্টমার্টিন ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জানান, রবিবার সকালে কিছু পর্যটক ট্রলারযোগে ও বিকালে এমভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজযোগে কক্সবাজারের উদ্দেশ্যে সেন্টমার্টিন ছেড়ে গেছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকেপড়া চার শতাধিক পর্যটক রবিবার এমভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজযোগে কক্সবাজারে ফিরে এসেছেন।

প্রসঙ্গত, এই দুটি রিসোর্টের দুই তৃতীয়াংশ পর্যটক অবস্থান করেছিলেন।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এলএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :