দক্ষিণ কোরিয়ায় ইপিএস কর্মীদের জন্য বি.এ কোর্স

মোহাম্মদ হানিফ, দক্ষিণ কোরিয়া থেকে
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২০, ২১:২৯

সিউলস্থ বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত বাংলাদেশি ইপিএস কর্মীদের জন্য অনলাইন বি.এ (পাস কোর্স) কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার সিউলের স্থানীয় সময় বেলা ২টায় (ঢাকার সময় বেলা ১১টা) অনলাইনে অনুষ্ঠান হয়।

অনলাইন ও দূরশিক্ষণ কোর্সে ভর্তি হওয়া বাংলাদেশি ইপিএস কর্মীদের উৎসাহ দিয়ে পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন ভিডিও বার্তা এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ লিখিত শুভেচ্ছা বার্তা পাঠান।

অনুষ্ঠানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ডিন, রেজিস্ট্রার ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও শিক্ষক এবং সিউলস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারিরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীসহ প্রায় ১০০ জন অতিথি অংশ নেন।

উল্লেখ্য, বিদেশে অবস্থানরত বাংলাদেশী নাগরিকদের জন্য অনলাইনে উচ্চশিক্ষা কার্যক্রম চালুকরণের এটিই প্রথম উদ্যোগ।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবিদা ইসলাম বলেন যে, বাংলাদেশ সরকারের ‘সকলের জন্য মানসম্মত শিক্ষা’ নীতির আলোকে এ শিক্ষা কর্মসূচি চালু করা হয়েছে। এই শিক্ষা কার্যক্রমটি মূলত তাদের জন্য যারা তাদের পড়াশোনা অসমাপ্ত রেখে শ্রম বাজারে প্রবেশ করেছেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশি ইপিএস কর্মীরা বি.এ পাস কোর্স সম্পন্ন করার মাধ্যমে তাদের নিজস্ব দক্ষতার উন্নয়ন করতে পারবেন। তিনি এ কোর্সে ভর্তি হওয়ার জন্য তাদের সবাইকে ধন্যবাদ জানান।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :