নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর

হাজী সেলিমের ছেলেসহ চারজনের বিরুদ্ধে মামলা

প্রকাশ | ২৬ অক্টোবর ২০২০, ১৩:৩৬ | আপডেট: ২৬ অক্টোবর ২০২০, ১৪:২২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিমের গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় রাজধানীর ধানমন্ডি থানায় একটি মামলা হয়েছে। মামলায় সাংসদের ছেলেসহ চারজনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত পরিচয় আরও তিনজনকে আসামি করা হয়েছে।

সোমবার সকালে মামলাটি করেন ভুক্তভোগী নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহম্মেদ খান। ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

মারধর ও হত্যাচেষ্টার অভিযোগের এই মামলায় হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম, প্রোটকল অফিসার এবি সিদ্দিক দিপু, মোহাম্মদ জাহিদ ও মিজানুর রহমানের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত পরিচয় আরও তিনজনকে আসামি করা হয়েছে।

মামলায় মোট পাঁচটি ফৌজদারি অপরাধের ধারার কথা উল্লেখ করা হয়েছে। অপরাধগুলো হলো- দণ্ডবিধি ১৪৩ অনুযায়ী বেআইনি সমাবেশের সদস্য হয়ে কোনো ব্যক্তির বিরুদ্ধে অপরাধমূলকভাবে বল প্রয়োগ করা, ৩৪১ অনুযায়ী কোনো ব্যক্তকে অবৈধভাবে নিয়ন্ত্রণ করা, ৩৩২ ধারা অনুযায়ী সরকারি কর্মকর্তার কাজে বাধাদানের উদ্দেশ্যে আহত করা, ৩৫৩ ধারা অনুযায়ী সরকারি কর্মকর্তার ওপর বল প্রয়োগ করা এবং ৫০৬ ধারায় প্রাণনাশের হুমকি দেয়ার।

মামলার পর গাড়িচালক মিজানুর রহমানকে পুলিশ ইতিমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া হাজী সেলিমের চকবাজারের বাসায় অভিযান চালাচ্ছে র‌্যাব। তার ছেলে ইরফান সেলিমকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছে র‌্যাবের একটি সূত্র।

রবিবার রাতে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহম্মেদ খানের মোটরসাইকেলকে ধাক্কা দেয় সংসদ সদস্যের স্টিকার লাগানো একটি গাড়ি। এরপর ওই গাড়ি থেকে কয়েক ব্যক্তি নেমে ওই কর্মকর্তাকে মারধর করেন। নৌবাহিনী কর্মকর্তা নিজের পরিচয় দেয়ার পরও তাকে হেনস্থা করা হয় বলে অভিযোগ করেন তিনি। এছাড়া এ সময় তার স্ত্রীকেও লাঞ্ছিত করা হয়।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/জেবি)