যুদ্ধাপরাধের মামলা করে নিরাপত্তাহীনতায় এক পরিবার

প্রকাশ | ২৬ অক্টোবর ২০২০, ১৭:০৯

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস

যুদ্ধাপরাধের মামলা করে বিপদে পড়েছে রাঙামাটির লংগদুর এক পরিবার। এ পরিবারের লোকজন প্রতিনিয়ত হামলার শিকার হচ্ছেন। পালিয়ে বেড়াতে হচ্ছে পরিবারের লোকজনদের।

পরিবারটি জীবনের নিরাপত্তার দাবি জানিয়ে সোমবার রাঙামাটিতে সংবাদ সম্মেলন করেছে।

এ সময় অভিযুক্ত রাঙামাটি লংগদুর গুলশাখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. রহিম ও তার সন্ত্রাসী বাহিনীকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে পরিবারটি।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ১৯৭১ সালে রাজাকার বাহিনী আশরাফ আলীকে ধরে নিয়ে হত্যা করে। রাজাকার বাহিনীর সদস্য হয়ে এ ঘটনায় নেতৃত্ব দিয়েছিল রহিম চেয়ারম্যান। এ ঘটনায় যুদ্ধাপরাধের বিচার চেয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা করেন আশরাফ আলীর স্ত্রী ফাতেমা বেগম।

এ মামলার পর থেকে রহিম ক্ষিপ্ত হয়ে তার আত্মীয়-স্বজনকে যেখানে পায়, সেখানেই হামলা করছে। মামলা প্রত্যাহারের জন্য চাপ সৃষ্টি করছে।

সর্বশেষ গত ১৯ অক্টোবর রহিম তার সন্ত্রাসী বাহিনী দিয়ে লংগদুর গুলশাখালীতে হামলা চালায়। এতে ফাতেমার মেয়ে গুলশাখালী ইউপি সদস্য শাহিনা বেগম, জামাই নাজিম উদ্দিন গুরুতর আহত হয়। এ ঘটনায় রাঙামাটির জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে মামলা হলেও আসামিরা গ্রেপ্তার হয়নি। এরা প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাহিনা বেগম। এসময় তার পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এলএ)