মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ২৬ অক্টোবর ২০২০, ২১:১১ | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২০, ২১:০৯
ফাইল ছবি

মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনার বাংলাদেশি এক শান্তিরক্ষী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। জাতিসংঘ পরিচালিত স্থানীয় একটি হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, রবিবার (২৫অক্টোবর) মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে আভিযানিক দায়িত্বে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের বিশেষায়িত একটি দল কাগা বন্দর থেকে বাঙ্গুই যাত্রা করে। যাত্রাপথে স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে ডেলে এলাকায় তারা দুর্ঘটনায় পতিত হন।

ওই এলাকার ঝুঁকিপূর্ণ ব্রিজের সংযোগ সড়ক পিচ্ছিল এবং কর্দমাক্ত থাকায় একটি ওয়াটার বাউজার নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে গিয়ে পাশ্ববর্তী ২০ থেকে ২৫ ফুট গভীর খাদে পড়ে যায়। এতে ওই ওয়াটার বাউজারের চালক ল্যান্স করপোরাল (চালক) মো. আব্দুল্লাহ আল মামুন (৩৬) ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনায় গুরুতর আহত হন সার্জেন্ট মো. আব্দুস সামাদ, আর্টিলারি এবং সৈনিক মোকলেছুর রহমান বীর। রাজধানী বাঙ্গুইতে অবস্থিত জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নিবীড় পর্যবেক্ষণে রাখা হয়েছে তাদের। মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত অন্যান্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলে জানিয়েছে আইএসপিআর।

ঢাকাটাইমস/২৬অক্টোবর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :