সবার সহযোগিতায় আলফাডাঙ্গা হবে সেরা উপজেলা: ইউএনও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২০, ২২:৫৮

সরকারি সেবা দ্রুত জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছেন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার নতুন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ এলাহী। তিনি বলেছেন, স্থানীয় বিশিষ্টজন, জনপ্রতিনিধিসহ সবার সহযোগিতা পেলে আলফাডাঙ্গা হবে দেশের সেরা ও সমৃদ্ধ উপজেলা।

আজ সোমবার ঢাকাটাইমসের সঙ্গে এক একান্ত আলাপে তার এই পরিকল্পনার কথা তুলে ধরেন নতুন ইউএনও।

সন্ত্রাস, মাদক ও দুর্নীতি হটিয়ে আলফাডাঙ্গাকে একটি আলোকিত উপজেলা হিসেবে গড়ে তুলতে চান তৌহিদ এলাহী। গত ১৭ অক্টোবর তিনি আনুষ্ঠানিকভাবে আলফাডাঙ্গা ইউএনওর দায়িত্ব গ্রহণ করেন। তার আগে এই উপজেলার ইউএনও ছিলেন রাশেদুর রহমান।

নতুন ইউএনও তৌহিদ এলাহী বলেন, আলফাডাঙ্গা উপজেলা প্রশাসন সরকারি সেবা দ্রুত জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ শুরু করেছে। তিনি স্থানীয় বিশিষ্টজনদের পরামর্শ, জনপ্রতিনিধিসহ সব শ্রেণি-পেশার মানুষের সমন্বিত উদ্যোগের মাধ্যমে জনগণের জন্য কাজ করবেন তিনি। উপজেলার উন্নয়নে তার পরিকল্পনায় বিদায়ী ইউএনও রাশেদুর রহমানের পরামর্শও তিনি মনে রাখবেন।

সম্মিলিত প্রচেষ্টায় সন্ত্রাস, মাদক ও দুর্নীতি হটিয়ে আলফাডাঙ্গাকে একটি আলোকিত উপজেলা হিসেবে গড়ে তোলা হবে উল্লেখ করে তৌহিদ এলাহী বলেন, সবার সহযোগিতা পেলে আলফাডাঙ্গা হবে দেশের সেরা, উন্নত ও সমৃদ্ধ উপজেলা।

ছাত্রজীবনে জাতীয় পত্রিকায় সাংবাদিকতা করা তৌহিদ এলাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষে ২০১২ সালে ৩০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ২১তম স্থান অর্জন করেন। চাকরিজীবনে তার প্রথম পোস্টিং লক্ষ্মীপুরে। পরবর্তীতে ঢাকা জেলা প্রশাসনে কাজ করার সুযোগ পান। ঢাকায় কাজ করার সময় এমবিএ প্রোগ্রামকে খণ্ডকালীন হিসেবে পরিবর্তন করে ফাইন্যান্স মেজরসহ এটি শেষ করেন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাস এঅ্যান্ডএম বিশ্ববিদ্যালয়ের দ্য বুশ স্কুল অব পাবলিক সার্ভিস ও গভর্নমেন্টে বৃত্তি প্রাপ্ত হয়ে দুই বছর মেয়াদি মাস্টার অব পাবলিক সার্ভিস ও অ্যাডমিনিস্ট্রেশনে পড়াশোনা শেষ করেন।

তৌহিদ এলাহী জামালপুরের মাদারগঞ্জের জোরখালী প্রাথমিক বিদ্যালয় ও জোরখালী উচ্চবিদ্যালয়ে পড়াশোনা করেন। ২০০২ সালে এসএসসি ও ২০০৪ সালে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগ থেকে প্রথম শ্রেণিতে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। ২০১১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএর নিয়মিত প্রোগ্রামে ভর্তি হন।

ছাত্রজীবনে তিনি লেখালেখির সঙ্গে জড়িত ছিলেন। এ ছাড়া জাতীয় দৈনিক কালের কণ্ঠ, সমকাল ও আমাদের সময়ে সাংবাদিকতা করেছেন তিনি।

২০১৮ সালের বইমেলায় তৌহিদ এলাহী রচিত শিশুতোষ গল্পগ্রন্থ ‘বইকাটা’প্রকাশিত হয়। এরপর তার একটি কমিকস বইও বেরোয়।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এসএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :