ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার রায় আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২০, ০৮:৪০

রাজধানীর তেজগাঁওয়ে জঙ্গিদের চাপাতির আঘাতে নিহত ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আজ (মঙ্গলবার)। ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল ইসলামের আদালত পাঁচ আসামির বিরুদ্ধে এই রায় ঘোষণা করবেন।

২০১৫ সালের ৩০ মার্চ তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড় এলাকায় ওয়াশিকুরকে কুপিয়ে হত্যা করা হয়েছিল। হত্যাকাণ্ডের সাড়ে পাঁচ বছর পর চাঞ্চল্যকর এই মামলাটির রায় ঘোষণা করতে যাচ্ছে বিচারিক আদালত।

ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জানান, এ মামলায় পাঁচ আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড আশা করেছেন তারা। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেন, ‘রাষ্ট্রপক্ষ মামলাটি প্রমাণে ব্যর্থ হওয়ায় আসামিরা খালাস পাবেন বলে আশা করছি।’

ফেসবুক ও ব্লগসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির কারণে ২০১৫ সালের ৩০শে মার্চ তেজগাঁওয়ের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে সন্ত্রাসীদের চাপাতির আঘাতে খুন হন ওয়াশিকুর। ঘটনাস্থল থেকে জনতার সহায়তায় চাপাতিসহ জিকরুল্লাহ ও আরিফুল নামে দুইজনকে আটক করে পুলিশ।

ঘটনার পরদিন চারজনকে আসামি করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন নিহতের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ। ওই বছরের ১ সেপ্টেম্বর আনসারুল্লাহ বাংলাটিমের ৫ সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় ডিবি পুলিশ। পরে বছর ২০১৬ সালের ২০শে জুলাই পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

চলতি বছরের ৪ অক্টোবর যুক্তিতর্ক শেষে রায় ঘোষণার দিন ঠিক করেন বিচারক। এ মামলায় রাষ্ট্রপক্ষের ৪০ সাক্ষীর মধ্যে ২৪ জন আদালতে সাক্ষ্য দেন।

মামলার পাঁচ আসামির মধ্যে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য জিকরুল্লাহ, আরিফুল ইসলাম ও সাইফুল ইসলাম কারাগারে। আর মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরা পলাতক আছেন।

ঢাকাটাইমস/২৭অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

ড. ইউনূসকে স্থায়ী জামিন দেননি শ্রম আপিল ট্রাইব্যুনাল

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: আসামিদের তিনদিনের রিমান্ড

অরিত্রীর আত্মহত্যা: চতুর্থ বারের মতো পেছাল রায় ঘোষণার দিন, কী কারণ?

অরিত্রীর আত্মহত্যা: ভিকারুননিসার ২ শিক্ষকের বিরুদ্ধে মামলার রায় আজ

বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বিকে হলের সিট ফেরত দেওয়ার নির্দেশ

আত্মসমর্পণের পর ট্রান্সকমের ৩ কর্মকর্তার জামিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :