মামলার হাজিরা দিতে গিয়ে লাশ হলো শ্রমিক

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ অক্টোবর ২০২০, ১৭:০৫ | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২০, ১৬:৪৮

লালমনিরহাটের কালীগঞ্জে মামলার হাজিরা দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় খলিল নামে এক শ্রমিকের। গত সোমবার আদালতে যা্ওয়ার পথে তার মৃত্যু হয়। পরে তার লাশ নিয়ে সড়ক অবরোধ করে স্থানীয় কয়েকশ জনতা।

মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিট থেকে কালীগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় প্রায় তিন ঘণ্টা এ অবরোধ চলে।সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ অনুরোধে তারা অবরোধ তুলে নেয়।

অবরোধ চলাকালে স্থানীয়রা জানান, কালীগঞ্জ কাশিরাম এলাকার বাসিন্দা ও কাকিনা উত্তরবাংলা কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক তাবাসসুম রায়হান মুস্তাযীর তামান্না ওই এলাকায় স্থানীয় লোকজনের বিরুদ্ধে একাধিক মামলা করে দীর্ঘদিন ধরে হয়রানি করে আসছে। তার দায়ের করা মামলায় লালমনিরহাট আদালতে হাজিরা দিয়ে গিয়ে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মারা যায় খলিল নামে এক শ্রমিক। এ ঘটনায় তাকে গ্রেপ্তার এবং কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেনের প্রত্যাহারের দাবি জানায় তারা। সেইসঙ্গে স্থানীয়দের বিরুদ্ধে তামান্নার দায়ের করা সকল মামলা প্রত্যাহার করার দাবিও জানানো হয়।

অভিযোগ ওঠে, ওই শ্রমিককে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আর এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ওই প্রভাষক তামান্না। আর তার কাজে সহযোগিতা করে আসছেন ওসি আরজু।

এসব ঘটনার প্রতিবাদ জানাতেই কালীগঞ্জে সমাজকল্যাণমন্ত্রীর বাসার সামনে খলিলের লাশ নিয়ে সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ জনতা।

অবরোধস্থলে প্রথমে এসিল্যান্ড জাহাঙ্গীর আলম পরে ইউএনও রবিউল হাসান যান। তারা অবরোধ তুলতে ব্যর্থ হলে সবশেষ ১২টা ৪৫ মিনিটে অবরোধস্থলে যান সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। এসময় মন্ত্রী প্রায় ৪৫ মিনিট অবরোধস্থলে অবস্থান করেন। প্রথমে অবরোধকারীরা মন্ত্রীকে ফিরিয়ে দিলেও পরে দুপুর ১টা ৩০ মিনিটে মন্ত্রীর আশ্বাসে অবরোধ তুলে নেয় জনতা।

এ বিষয়ে কালীগঞ্জের ইউএনও রবিউল হাসান জানান, পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :