অবৈধ সম্পদ: তিতাস কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২০, ২০:৫৭

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সহকারী ব্যবস্থাপক সৈয়দ নাসির উদ্দিন আহম্মদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। দুদক মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য্য মামলার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

মামলার অভিযোগে বলা হয়, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সহকারী ব্যবস্থাপক সৈয়দ নাসির উদ্দিন আহাম্মদ, কমিশনের দাখিলকৃত সম্পদ বিবরণীতে এক কোটি ১৬ লাখ ৭২ হাজার ১৪০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পত্তির তথ্য গোপন করেন।

কমিশনে দেয়া আয়ের উৎসের সঙ্গে তার উপার্জিত ৬৭ লাখ ৮৪ হাজার ৫১৫ টাকা মূল্যের সম্পত্তির অসঙ্গতিপূর্ণ। এই সম্পদের মালিকানা তিনি অসাধু উপায়ে অর্জন করায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

২০১৯ সালের ২ এপ্রিল তিতাসের এই কর্মকর্তাকে নিজের, স্ত্রীর ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পদ/সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী দাখিলের জন্য কমিশন থেকে আদেশ দেয়া হয়।

দুদক অনুসন্ধানের জন্য তিনি গত ৬ মে ২০১৯ সালে তারিখে দুর্নীতি দমন কমিশনে সম্পদ বিবরণী দাখিল করেন। পরবর্তী সময়ে দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাই বাছাই করে দীর্ঘ অনুসন্ধান শেষে কমিশনের অনুমোদনসাপেক্ষে মঙ্গলবার এই মামলাটি দায়ের করে বলে জানান প্রণব কুমার ভট্টাচার্য্য।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এসআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :