১৬ বছর পর ধর্ষণ মামলার রায়, একজনের যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২০, ১২:২৬
ফাইল ছবি

নোয়াখালীর হাতিয়া উপজেলার শূন্যচর বেড়িবাঁধের ওপরে গৃহবধূ ধর্ষণ মামলার আসামি ইব্রাহিমকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত।

বুধবার সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ সামস্উদ্দীন খালেদ এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, গৃহবধূর স্বামী চট্টগ্রামে কাজ করার সুবাদে ২১মাস বয়সী মেয়েকে নিয়ে বেড়িবাঁধের ওপর তার ঘরে একা থাকতেন। তাকে বিভিন্ন সময় কু-প্রস্তাব দিয়ে আসছিল একই এলাকা শূন্যচরের আব্দুল হাইয়ের ছেলে ইব্রাহিম। ২০০৪ সালের ১১এপ্রিল রাত ১২টার দিকে গৃহবধূর ঘরে ঢোকে ইব্রাহিম ও তার বন্ধু আব্দুল হাসিম। ঘরে ডুকে প্রথমে ইব্রাহিম জোরপূর্বক হাসিমের সহযোগিতায় গৃহবধূকে ধর্ষণ করেন। এরপর হাসিমও তাকে ধর্ষণ করার চেষ্টা করলে গৃহবধূর সঙ্গে তাদের ধস্তাধস্তি শুরু হয় এবং গৃহবধূ চিৎকার করতে থাকে। এরএকপর্যায়ে আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। কিন্তু ধস্তাধস্তির সময় ইব্রাহিমের পরনের লুঙ্গি খুলে রয়ে যায়। পরদিন ১২এপ্রিল সকালে স্থানীয়দের সহযোগিতায় গৃহবধূকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ওইদিন এ ঘটনায় গৃহবধূ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ইব্রাহিমকে আসামি করে হাতিয়া থানায় একটি মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও হাতিয়া থানার এসআই পনি ভূষণ মামলাটি তদন্ত শেষে ২০০৪ সালের ২৮ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন।

বুধবার সকালে আসামির উপস্থিতিতে উভয়পক্ষের শুনানি শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ সামস্উদ্দীন খালেদ ধর্ষণ মামলার আসামি ইব্রাহিমের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। রাষ্ট্রপক্ষে পিপি এড. মো মর্তুজা আলী পাটোয়ারী এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র আইনজীবী এড. আব্দুর রহমান।

ঢাকাটাইমস/২৮অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :