দেশের ক্রিকেটকে আরো উজ্জ্বল করতে চান সাকিব

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২০, ১৪:৪৮ | আপডেট: ২৮ অক্টোবর ২০২০, ১৬:৫২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ক্রিকেটে সাকিব আল হাসানের এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে আজ। আপাতত আন্তর্জাতিক কোনো ম্যাচ নেই বাংলাদেশের। তবে, নভেম্বরে ঘরোয়া টি-টোয়েন্টি লিগ অনুষ্ঠিত হবে। সবকিছু ঠিক থাকলে এই লিগ দিয়েই ক্রিকেটে ফিরবেন সাকিব।

তবে, এবার ক্রিকেটে ফিরে আগের মতো কোনো ভুল করতে চান না সাকিব আল হাসান। নিজের সেরাটা দিয়ে দেশের ক্রিকেটকে আরো সামনের দিকে এগিয়ে নিতে চান। ক্রিকেটে নবাগতদের পরামর্শ দিয়ে তাদের দক্ষতা উন্নতিতে ভূমিকা রাখতে চান। মঙ্গলবার নিউইয়র্কে বর্ণাঢ্য এক শুভেচ্ছা বিনিময়-সমাবেশে সাকিব আল হাসান এসব কথা বলেন।

সাকিব আল হাসান বলেন, ‘বিসিবির নির্দেশ অনুযায়ী মাঠে নামব। এ ব্যাপারে বিসিবির সাথে সার্বক্ষণিক যোগাযোগও রয়েছে। বাংলাদেশের ক্রিকেটকে আন্তর্জাতিক অঙ্গনে আরও উজ্জ্বল করতে কোনো কার্পণ্য করব না। নিজের যতটা সম্ভব সেরা খেলা উপহার দিয়ে যাব। একইভাবে ক্রিকেটাঙ্গনে নবাগতদের পরামর্শ দেব।’

এক বছর পর ফিরছেন, কেমন লাগছে? এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, ‘ভালো লাগছে। দোয়া করবেন, যেন দেশের জন্যে ভালো খেলতে পারি। চেষ্টা সবসময়ই থাকবে। আর আমার মতো ভুল যেন কেউ না করে।’

করোনার এই সময়ের মধ্যেই সাকিব আল হাসান দ্বিতীয়বার কন্যা সন্তানের বাবা হয়েছেন। যার কারণে গত সাত-আট মাস ধরে তিনি স্ত্রী-সন্তানের সাথে উইসকনসিনে আছে। যদিও মাঝে তিনি দেশে ফিরেছিলেন। কিন্তু বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় তিনি আবার যুক্তরাষ্ট্রে চলে যান।

সাকিবের ক্রিকেটে প্রত্যাবর্তন উপলক্ষে নিউইয়র্কের বিনোদন সংস্থা ‘শোটাইম মিউজিক’ এই শুভেচ্ছা বিনিময় সমাবেশের আয়োজন করে। সার্বিক সহযোগিতায় ছিলেন ‘বিশ্ববাংলা টোয়েন্টিফোর’ টিভির সিইও আলিম খান আকাশ।

সাংবাদিক শামিম আল আমিনের উপস্থাপনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন হোস্ট সংগঠনের প্রধান আলমগীর খান আলম এবং সাকিবের প্রত্যাবর্তনকে প্রবাসীদের জন্যেও বিরাট একটি প্রত্যাশার প্রতিফলন হিসেবে অভিমত পোষণ করে সংক্ষিপ্ত বক্তব্য দেন আলিম খান আকাশ।

(ঢাকাটাইমস/২৮ অক্টোবর/এসইউএল)