‘মৎস্য সম্পদের উন্নয়নে মৎস্যজীবীদের উদ্বুদ্ধ করতে হবে’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২০, ১৬:৩২

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর সঙ্গে তার বাসভবনে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন চট্টগ্রাম মহানগর মৎস্যজীবি লীগের নেতারা। বুধবার সকালে এই সাক্ষাৎ হয়।

মৎস্যজীবীদের উদ্দেশে রেজাউল করিম বলেন, আওয়ামী লীগ সরকার দেশের সব খাতের উন্নয়নের ধারাবাহিকতায় মৎস্য খাতের উন্নয়নেও নানামূখী পদক্ষেপ নিয়ে সাফল্যের সঙ্গে কাজ করছে। মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা এসব পদক্ষেপ আরো দ্রুত ও নিপুনতার সঙ্গে বাস্তবায়নে মৎস্যজীবীদের উদ্বুদ্ধ করতে হবে।

রেজাউল বলেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু দেশের উন্নয়নে মৎস্য সম্পদকে কাজে লাগাতে দেশের জলসীমা থেকে মাছ আহরণের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য রাশিয়া থেকে ১০টি জাহাজ কিনেছিলেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবেশী দেশ ভারত ও মিয়ানমায়ের সঙ্গে আন্তর্জাতিক আদালতে লড়াই করে সমুদ্রসীমা জয় করেছেন। অর্জিত বিশাল জলসীমাকে কাজে লাগিয়ে, আভ্যন্তরীণ জলাভূমির সর্বোত্তম ব্যাবহারের মাধ্যমে মৎস্য সম্পদের উন্নয়ন অব্যাহত রেখেছেন।

সভায় উপস্থিত ছিলেন মৎস্যজীবী লীগ মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক ও সাবেক সভাপতি মোজাম্মেল হক চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ও যুগ্ম আহ্বায়ক জাফর আহমেদ চৌধুরী, যুগ্ম আ্‌বায়ক হাজী কামরুল হুদা চৌধুরী, সদস্য সরোয়ার জাহান চৌধুরী, নিজাম উদ্দিন, সহিদুল ইসলাম স্বপন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :