পিজিসিবি হিসাব সহকারীর বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২০, ১৭:২৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লি. (পিজিসিবি) এর হিসাব সহকারী মো. নুরুল আমিন বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ।

 

বুধবার দুদক প্রধান কার্যালয়ের ঢাকার সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন বাদী হয়ে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন বলে জানান দুদক মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য্য।

 

মামলার অভিযোগে বলা হয়, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লি. (পিজিসিবি) এর আফতাব নগর বাড্ডা শাখার হিসাব সহকারী-১ মো. নুরুল আমিন জেনে শুনে অসৎ উদ্দেশ্যে দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩৬ লাখ ৮ হাজার ৫০০ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেন।

 

এছাড়া তিনি মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দাখিল এবং ১ কোটি ২ লাখ ৭৫ হাজার ২৯২ টাকা মূল্যের জ্ঞাত আয়ের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জন ও উহা দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) এবং ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

 

এর আগে ৪ মার্চ-২০১৮ তারিখে আসামি মো. নুরুল আমিন এর নামে দুর্নীতি দমন কমিশনের সম্পদ বিবরণী নোটিশ জারি করা হয়। সে বছরে ২২ মার্চ তিনি তার এবং তার স্ত্রী সন্তানদের নামে স্থাবর-অস্থাবর সম্পদ ও দায়-দেনার বিবরণ দুর্নীতি দমন কমিশনে করেন। দীর্ঘ অনুসন্ধান শেষে কমিশনের অনুমোদন পেলে মামলাটি দায়ের করে দুদক।

 

ঢাকাটাইমস/২৮অক্টোবর/এসআর/ইএস