অসহায় বৃদ্ধার পাশে দাঁড়ালেন ইউএনও

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২০, ১৭:৪৮

বিধবা বৃদ্ধা ভেট্টা খাতুন। বয়স একশ ছুঁই ছুঁই। বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের হাজিরপাড়া এলাকায়। স্বামী ও সন্তান না থাকায় অসহায় এ বৃদ্ধা করুণ অবস্থায় দিনাতিপাত করছিলেন।

তবে বিষয়টি জানতে পেরেই তার বাড়িতে তাকে দেখতে ছুটে যান লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবীব জিতু। ২৭ অক্টোবর সকালে বৃদ্ধাকে দেখতে গিয়ে তার পাশে কিছুক্ষণ সময় কাটান ইউএনও জিতু।

এসময় বৃদ্ধাকে তাৎক্ষণিক দুইটি কম্বল ও অন্যান্য আসবাবপত্র ও নিজস্ব তহবিল থেকে আর্থিক সহায়তা দেন ইউএনও। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই বৃদ্ধা পাবেন একটি বাড়ি, সেইসঙ্গে চিকিৎসা সেবা।

জানা গেছে, জরাজীর্ণ বাড়িতে বৃদ্ধা ভেট্টা খাতুন একা অতিকষ্টে দিনাতিপাত করছিলেন। তার বিয়ে হওয়ার কিছুদিন পর স্বামী রওশন আলী মারা যান। এদিকে তার নেই কোন সন্তান। তাকে দেখভাল করার মত কেউ নেই। ভাঙা দরজার সামনে শুয়ে শুয়ে বৃদ্ধা এক পলকে তাঁকিয়ে থাকেন বাইরে। এমন অবস্থায় তার পাশে দাঁড়িয়েছেন ইউএনও জিতু।

তিনি বলেন, ‘বৃদ্ধা ভেট্টা খাতুন অতিকষ্টে দিনাতিপাত করছিলেন। তার অসহায়ত্বের কথা বিবেচনা করে তার বাড়িতে দেখতে যাই।’

ইউএনও জানান, শীঘ্রই তাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাড়ি নির্মাণ করে দেওয়া হবে এবং উপজেলা প্রশাসন তাকে সর্বাত্মক সহযোগীতা করবে।

এসময় ইউএনও’র সঙ্গে ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলূফা ইয়াসমিন চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন ভূঁইয়া, পুটিবিলা ইউপির ১ নং প্যা্লেন চেয়ারম্যান, স্থানীয় ইউপি সদস্য সুজিত বড়ুয়া কাজল।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :