শেখ হাসিনা সেনানিবাসের নবগঠিত বিগ্রেড-ইউনিটের পতাকা উত্তোলন

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২০, ১৮:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সেনাবাহিনীর সপ্তম পদাতিক ডিভিশনের নবগঠিত তিনটি বিগ্রেড ও পাঁচ ইউনিটের পতাকা উত্তোলন করা হয়েছে। বুধবার বরিশালের শেখ হাসিনা সেনানিবাসে ওই পতাকা উত্তোলন করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে দেওয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী দেশ গঠন, বিভিন্ন দুর্যোগ মোকাবিলায় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন।

যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে বিগ্রেড ও ইউনিটসমূহের পতাকা উত্তোলন করেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘নবগঠিত এসব ব্রিগেড সদর ও ইউনিটসমূহ দক্ষিণাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সাধারণ জনগণের স্বপ্নপূরণে বলিষ্ঠ ভূমিকা রাখবে।’

এই দিনটিকে তিনি একটি অত্যন্ত আনন্দের, পরিপূর্ণতা অর্জনের এবং মাইলফলক পেরোনোর দিন হিসেবে অভিহিত করেন।

নবগঠিত বিগ্রেড ও ইউনিট গৌরবময় ঐতিহ্যের ধারা অব্যাহত রেখে ক্রমান্বয়ে উন্নতির দিকে এগিয়ে যাবে এবং সেনাবাহিনীর চৌকস ইউনিট হিসেবে নিজেদের অবস্থান সুসংহত ও সুদৃঢ় করবে বলে আশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনুষ্ঠান শেষে সেনাবাহিনী প্রধান শেখ হাসিনা সেনানিবাসে নবনির্মিত বিভিন্ন স্থাপনা উদ্বোধন করেন। 

নবগঠিত তিনটি বিগ্রেড ও পাঁচ ইউনিট হলো- সদর দপ্তর ৭ এর স্বতন্ত্র এডিএ ব্রিগেড, প্যারা কমান্ডো ব্রিগেড, সদর দপ্তর ২৮ পদাতিক ব্রিগেড এবং ৪৯ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ সিগন্যাল ব্যাটালিয়ন, ৬৬ ইস্ট বেঙ্গল, ৪৩ বীর এবং ৪০ এসটি ব্যাটালিয়ন।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/পিএল)