মৃত্যুর চার বছর পর যুবকের লাশ উত্তোলন

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২০, ২১:০০

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর সেনবাগ উপজেলার ডমুরুয়া ইউনিয়ন থেকে দাফনের তিন বছর ৮ মাস ১৪ দিন পর হাসান প্রকাশ কালাইয়া নামে এক যুবকের লাশ কবর থেকে উত্তোলন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক মোস্তাফিজুর রহমান, এসআই মোবারক, ফরিদ ও সেনবাগ থানার এএসআই সুফিয়ান, মামলার বাদী শহিদ উল্যার উপস্থিতিতে লাশটি উত্তোলন করা হয়।

জানা গেছে, ২০১৬ সালের ২০ নভেম্বর ডমুরুয়া হাজারী বাড়ির শহিদ উল্যার বড় ছেলে হাসান তাদের বাড়ির পাশ্ববর্তী টিউবওয়েল ঘরে ঘুমিয়ে পড়ে। পরে একই এলাকার গোলাম রসুল, রাজন প্রকাশ রাজু, মহসিন ওই ঘরে এসে হাসানকে ঘুম থেকে তুলে মদ খেতে বলে। হাসান তাতে অপারগতা প্রকাশ করে তাদের ঘর থেকে বের হয়ে যেতে বলে। এতে ক্ষিপ্ত হয়ে ওই যুবকরা হাসানের মাথায় আঘাত করলে ঘটনাস্থলে সে মারা যায়। হাসানের মৃত্যু নিশ্চিত হলে তারা সবাই পালিয়ে যায়। ঘটনায় মৃতের বাবা শহিদ উল্যা বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাত নামা তিন-চারজনকে আসামি করে একটি মামলা করেন।

পুলিশ আসামিদের গ্রেপ্তার করে। পরবর্তীতে মামলটি অধিকতর তদন্তের জন্য সিআইডিতে ও পরে বাদীর আবেদনে পিবিআইতে মামলাটি হস্তান্তর করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশের পুনঃময়নাতদন্তের জন্য উত্তোলন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এলএ)