এমপিও শিটের তথ্য সংশোধনে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২০, ২১:০৮

মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের এমপিও শিটের তথ্য সংশোধনের আবেদন প্রতিকার প্রার্থীর স্বাক্ষরসহ পাঠানোর নির্দেশ দিয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। একই সাথে যথাযথ কাগজপত্র ও প্রত্যয়নপত্রসহ পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আফাজ উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি সব মাদ্রাসার অধ্যক্ষ ও সুপারের কাছে পাঠানো হয়েছে।

অধিদপ্তর থেকে পাঠানো চিঠিতে বলা হয়, মাদ্রাসার এমপিও শিটে নাম, জন্ম তারিখ, ব্যাংক অ্যাকাউন্ট, ইনডেক্স ইত্যাদি তথ্য সংশোধনের আবেদন প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়নে পাঠানো হয়। কিন্তু অধিকাংশ ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানের পাঠানো অগ্রায়ন পত্রের সাথে প্রতিকার প্রার্থীর নিজস্ব স্বাক্ষরে কোনো আবেদন পাঠানো হয় না, যা অনভিপ্রেত। তাছাড়া অগ্রায়নের সাথে দাখিল-এসএসসি স্তুরের সনদ, নিয়োগপত্র, যোগদানপত্র, ভুল সঠিক হিসাব নম্বর উল্লেখ করে ব্যাংকের প্রত্যয়নপত্র, জাতীয় প্রত্যয়নপত্র, বিজ্ঞপ্তি সম্বলিত পূর্ণাঙ্গ পত্রিকার মূল কপিসহ সব সনদপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র ডকুমেন্ট দেয়া হয় না। ফলে অসম্পূর্ণ আবেদন অগ্রায়ন বা কার্যক্রম গ্রহণ করা সম্ভব হয় না।

এ পরিস্থিতিতে মাদ্রাসার এমপিও শিটে বিভিন্ন তথ্য সংশোধনে প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়নের সাথে অবশ্যই প্রতিকার প্রার্থীরা নিজস্ব স্বাক্ষরযুক্ত আবেদন সব কাগজপত্রসহ যথাযথ সত্যায়ন করে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে চিঠিতে। যথাযথভাবে আবেদনের বিষয়টি নিশ্চিত করতে মাদ্রাসাগুলোর প্রধানদের বলেছে অধিদপ্তর।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :