এডিবির দুটি মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন প্রাইম ব্যাংকের

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২০, ২১:১৬

ঢাকাটাইমস ডেস্ক

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) অত্যন্ত মর্যাদাপূর্ণ ‘জেন্ডার চ্যাম্পিয়ান ইন এশিয়া ২০২০’ পুরস্কার অর্জন করেছে প্রাইম ব্যাংক। একইসঙ্গে এডিবি প্রাইম ব্যাংককে ‘বেস্ট গ্রিন ডিল’ পুরস্কারেও ভূষিত করেছে।

এডিবির ট্রেড অ্যান্ড সাপ্লাই চেইন ফাইন্যান্স প্রোগ্রাম (টিএসসিএফপি) পুরষ্কার এশিয়ার ব্যাংকিং ও ফাইন্যান্সিয়াল খাতের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার। জেন্ডার সমতা ও টেকসই অর্থায়নের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে অনন্য ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে এডিবি প্রতিবছর এ পুরস্কার দেয়।

বুধবার সিঙ্গাপুরে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এডিবি টিএসসিএফপি অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ এবং ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ অনুষ্ঠানে যোগ দেন।

এডিবির ‘জেন্ডার চ্যাম্পিয়ন’ পুরস্কারটি এশিয়ার ব্যাংকিং ও আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলোর সবচেয়ে আকাঙ্ক্ষার পুরস্কার। ব্যাংকিং খাতে নারী কর্মকর্তাদের আরও বেশি অংশগ্রহণ নিশ্চিত করার স্বীকৃতি দিয়ে এ পুরস্কার। যেসব কারণে এডিবি প্রাইম ব্যাংককে এ পুরস্কারের জন্য নির্বাচিত করেছে সেগুলো হলো: নারী কর্মকর্তাদের অনুপাত ইন্ডাস্ট্রির অন্য প্রতিষ্ঠানের চেয়ে বেশি, এন্ট্রি লেভেল ও ঊর্ধ্বতন পদে নারীদের সমপ্রতিনিধিত্ব, প্রতিভাময় কর্মকর্তা নিয়োগের জন্য কার্যকর এমটিও রিক্রোটমেন্ট প্রোগ্রাম, নারী কেন্দ্রিক উদ্যোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও প্রসার, অনুকূল কর্মপরিবেশের জন্য যথাযথ নীতিমালা প্রণয়ন, উইমেন ফোরামের মাধ্যমে নারীদের সহায়তা ও পরামর্শ গ্রহণের সুযোগ এবং দেশের সর্বস্তরের নারীদের অর্থনীতির মুলধারার অন্তর্ভুক্ত করার জন্য ব্যতিক্রমী নারী উদ্যোগ – নীরা – চালু করা। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/কেএম)