দেম্বেলে-মেসির গোলে জুভেন্টাসকে হারাল বার্সা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ অক্টোবর ২০২০, ১৪:৪৭ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২০, ০৭:৪৩

ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া মাঠে নামতে হয়েছিল জুভেন্টাসকে। তবে দলের সেরা তারকাকে ছাড়া সুবিধা করে উঠতে পারেনি দলটি। বার্সেলোনার কাছে হেরে গেছে তারা। যদিও ভাগ্যও সঙ্গ দেয়নি তাদের। তিন তিনবার বল জালে জড়িয়েও গোলের দেখা পায়নি দলটি। শেষ পর্যন্ত তুরিনের অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে বার্সেলোনার কাছে ০-২ গোলের ব্যবধানে হেরে যায় জুভেন্টাস। বার্সার হয়ে গোল পেয়েছেন উসমান দেম্বেলে ও লিওনেল মেসি।

অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে প্রথমে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় বার্সেলোনা। আর দুর্দান্ত আক্রমণে খেলার দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সম্ভবনা ছিল বার্সার। সদ্যই জুভেন্টাস ছেড়ে বার্সায় যোগ দেওয়া মিরালেম পিয়ানিচের দুর্দান্ত জুভে গোলরক্ষক ফিরিয়ে দেয়, তবে ফেরানো বলটায় পেয়ে যান অ্যান্তোনিও গ্রিজম্যান। গোলমুখে বল পেয়ে জোরালো শটও নিয়েছিলেন গ্রিজম্যান তবে বিধি বাম হয়ে দাঁড়ায় গোল পোস্ট, সেখানে লেগেই ফিরে আসে বল।

তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বার্সার। ম্যাচের ১৪ মিনিটে বামদিক থেকে লিওনেল মেসির লম্বা পাস ডানদিকে খুঁজে পায় ওসমানে দেম্বেলে। দেম্বেলে বল নিয়ে সামনের দিকে এসে জুভেন্টাসের রক্ষণভাগের তিনজন খেলোয়াড়কে বোকা বানিয়ে উঁচু শটে বল জালে জড়ান।

অবশ্য ৩০ মিনিটে বল জালিয়ে জড়িয়েছিল জুভেন্টাসও। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া সাদা-কালো শিবির বিরতির পর আরো একবার বল জালে জড়িয়েছিল। ভিএআরে সেটিও বাতিল হয় অফসাইডের কারণে।

৮৫ মিনিটে আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা মেরিহ দেমিরাল দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় জুভেন্টাস। ম্যাচের অন্তিম মুহূর্তে বার্সাকে পেনাল্টি উপহার দেয় তুরিনের ওল্ড লেডিরা। এ সময় ফেদেরিকো বক্সের মধ্যে ফাউল করেন আনসু ফাতিকে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে লিওনেল মেসি গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

গ্রুপ পর্বে দুই ম্যাচে মাঠে নেমে দুটিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে কাতালানরা। সমান ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিযে জুভেন্টাস রয়েছে দ্বিতীয় স্থানে।

(ঢাকাটাইমস/২৯ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :