মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ অক্টোবর ২০২০, ১৬:১০ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২০, ১৫:৫৩

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়েছে। দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে কওমি ওলামা পরিষদ একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করে। সদর উপজেলার শতাধিক মাদ্রাসা থেকে আগত হাজার হাজার ছাত্র-শিক্ষক ও সাধারণ মানুষ সমাবেশে অংশ নেন।

জামিয়া ইসলামিয়া মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুফতি আশেকে এলাহী ইব্রাহিমীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জামিয়া ইউনুছিয়ার প্রিন্সিপাল মুফতি মুবাররক উল্লাহ্। বক্তব্য দেন দারুল আরকাম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সাজিদুর রহমান, ভাদুঘর সিরাজিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি বোরহান উদ্দিন মতিন, জামিয়া ইউনুসিয়া মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি আব্দুর রহিম কাসেমী, সুহিলপুর মাদ্রাসার মুহতামিম মুফতি আজহার উদ্দিন, মুফতি নোমান হাবিবীসহ প্রমুখ।

বক্তারা ফ্রান্সের ইসলামী বিদ্বেষী আচরণে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ সরকার কর্তৃক জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করা এবং ফ্রান্স সরকারের সঙ্গে সব ধরনের সম্পর্ক বিচ্ছিন্ন করতে হবে।

ফ্রান্সের দূতাবাস বাংলাদেশ থেকে সরিয়ে নেয়ারও দাবি জানান তারা। এছাড়া ফ্রান্সের সব পণ্য বর্জনের আহ্বান জানানো হয়। বিক্ষোভকারীরা ফ্রান্সের প্রেসিডেন্ট ও পতাকায় আগুন দেয়। পরে জামিয়া ইউনুছিয়ার প্রিন্সিপাল মুফতি মুবাররক উল্লাহ মোনাজাতের মাধ্যমে প্রতিবাদ সমাবেশ শেষ করেন।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :