জয়ের চেয়ে ফুটবল ফেরাটা গুরুত্বপূর্ণ: জেমি ডে

প্রকাশ | ২৯ অক্টোবর ২০২০, ১৯:৩২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের কারণে দীর্ঘ বিরতির পর নভেম্বরে বাংলাদেশে ফিরছে ফুটবল। ১৩ ও ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ম্যাচে জয়ের চেয়ে ফুটবল ফেরাকে বেশি গুরুত্ব দিচ্ছেন বাংলাদেশ ফুটবল দলের কোচ জেমি ডে।

যুক্তরাজ্য থেকে বৃহস্পতিবার ঢাকায় ফিরেছেন কোচ জেমি ডে। ঢাকায় ফিরে তিনি বলেছেন, আমরা চাই বাংলাদেশে পুনরায় ফুটবল শুরু হোক। আমি মনে করি, উদ্দেশ্য (ম্যাচ আয়োজনের) এটাই।

জেমি ডে মনে করেন, এই দুই ম্যাচই ভবিষ্যতে বাংলাদেশকে আরো ম্যাচ খেলার সুযোগ করে দেবে। তিনি বলেছেন, দীর্ঘদিন পর ছেলেদের অনুশীলনে ফেরাটা গুরুত্বপূর্ণ। আমার নজর শুধু ম্যাচ জয়ের দিকে না। যাই হোক, আমরা জিততে চাই, কিন্তু সেটা প্রধান বিষয় না। ছেলেরা খেলছে, বাংলাদেশে ফুটবল মাঠে ফিরছে এটাই গুরুত্বপূর্ণ। এই ম্যাচই ভবিষ্যতে বাংলাদেশ দলকে আরো ম্যাচ খেলার সুযোগ করে দেবে।’

জেমি ডে’র পাশাপাশি আরো দুই বিদেশি কোচিং স্টাফ ঢাকায় ফিরেছেন। তারা হলেন, গোলকিপিং কোচ লেস ক্লিভিলি ও সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস। ডেনমার্ক থেকে দেশে ফিরেছেন অধিনায়ক জামাল ভূইয়া। নিয়মানুযায়ী তাদের সকলেরই করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। রিপোর্টে করোনা নেগেটিভ আসলে তিনদিন পরই তারা অনুশীলন ক্যাম্পে যোগ দিতে পারবেন।

জেমি ডে এবং অন্য বিদেশি স্টাফরা গত মার্চে ঢাকা ছেড়েছিলেন।

(ঢাকাটাইমস/২৯ অক্টোবর/এসইউএল)