মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে কিশোরগঞ্জে বিক্ষোভ

প্রকাশ | ২৯ অক্টোবর ২০২০, ২০:১১

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর অবমাননা ও ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের প্রতিবাদে কিশোরগঞ্জে কয়েক হাজার তৌহিদী জনতা ও উলামায়ে কেরামের ফ্রান্সবিরোধী ব্যাপক বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (রহ.) প্রতিষ্ঠিত কিশোরগঞ্জ ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত সর্বস্তরের তাওহিদী জনতার এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান জানানো হয়।

সকাল ১০টায় কিশোরগঞ্জের শহীদী মসজিদ চত্বর হতে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মানবতার মুক্তির দূত, শান্তির প্রতীক, মহানবী (সা.)-কে নিয়ে যে ঘৃণ্য কাজ করা হয়েছে, তাতে বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। বেঈমানরা বেঁচে থাকার জন্য যুদ্ধ করে আর আমরা মুসলিম সম্প্রদায় ইসলাম ও নবীর ইজ্জতের হেফাজত রক্ষার জন্য জিহাদ করে জীবন দিতে সর্বদা প্রস্তুত থাকে।

বক্তারা দেশের সরকার প্রধানকে উদ্দেশ্য করে বলেন, অনতিবিলম্বে প্রধানমন্ত্রী ফ্রান্সের এ ঘৃণ্য কাজের নিন্দা প্রস্তাব পাস করে রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানান। রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বর্জন করে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন-  আল জামিয়াতুল ইমদাদিয়ার প্রিন্সিপাল সিব্বির আহমেদ রশিদ, আল জামিয়াতুল ইমদাদিয়ার শাইখুল হাদিস শফিকুর রহমান জালালাবাদী, শিক্ষক আব্দুর রহিম, মদনী মসজিদের খতিব মোহাম্মদ তৈয়ব, ইসলামী আন্দোলন জেলা শাখার সভাপতি আলমগীর হোসাইন তালুকদার প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/এলএ)