দিনাজপুরে এক ঘণ্টার মেয়র সুইটি!

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২০, ২০:২১

দিনাজপুরে এক ঘণ্টার প্রতীকি মেয়রের দায়িত্ব পালন করলেন জিনিয়া আক্তার সুইটি।

ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) দিনাজপুর-এর উদ্যোগে বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দিনাজপুর পৌরসভার এই প্রতিকী মেয়র হিসেবে দায়িত্ব পালন করলেন সুইটি। সুইটি এনসিটিএফ দিনাজপুরের সভাপতি।

এক ঘণ্টার মেয়র জিনিয়া আক্তার সুইটি দায়িত্ব পালনকালে পৌরসভায় সেবা গ্রহণকারীদের উদ্দ্যেশ্যে বলেন, আমার মেয়র হিসেবে স্বপ্ন দিনাজপুর পৌর শহরটি মাদকমুক্ত হিসেবে গড়ে তোলা। এছাড়াও শিশুবান্ধব পরিবেশসম্পন্ন পৌর এলাকা ও নারীবান্ধব পৌর এলাকা গঠনে বিশেষ ভূমিকা পালন করতে চাই আমি। ছিন্নমূল ও পথশিশুদের জন্য নিরাপদ স্থান তৈরি করতে সকলের সহযোগিতা নিয়ে একটি সু-সজ্জ্বিত সুন্দর পৌর শহর গঠন করা। বাল্যবিবাহমুক্ত শহর গঠন করা আমার মূল লক্ষ্য।

এক ঘণ্টার প্রতিকী মেয়রের দায়িত্ব হতে অব্যাহতি শেষে আবার মেয়রের দায়িত্ব গ্রহণের পর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এনসিটিএফ’র সদস্যদের সাধুবাদ জানান। সে সময় তিনি বলেন, আমি আপনাদের কাছে কথা দিচ্ছি, আগামী কিছু দিনের মধ্যে দিনাজপুর শিশু পার্কটিকে একটি আধুনিক শিশুপার্ক হিসেবে গড়ে তুলব। এজন্যে কাজ করে যাব, শহরটি শিশু ও নারীবান্ধব পরিবেশ এবং আলোকিত পরিবেশে ফিরিয়ে আনতে পৌর পরিষদ কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে সরকার পৌরসভায় ৩০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে বিভিন্ন উন্নয়ন কাজের জন্য। তাই, আগামীতে আমার প্রধান লক্ষ্য শহরটির পানি নিষ্কাষনের ব্যবস্থা করার লক্ষ্যে ৫০টি মাস্টার ড্রেন অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে নকশা প্রেরণ করেছি।

এসময় উপস্থিত ছিলেন- এনসিটিএফ দিনাজপুরের ভলেন্টিয়ার এসএম আহনাফ জাওয়াদ আদিব, কবিতা দাস, সদস্য ফারুক হোসেন, মোমিনুল ইসলাম, ফাহমিদা, আসমাউল হুসনা, সিয়াম শাহরিয়ার, সৈয়দা জারিন তাসনিম ঐশী, সৈয়দ ইয়াসিন আলম, সমাজ কর্মী মকিদ হয়দার শিপন, সংগঠক মোসাদ্দেক হোসেনসহ অন্যরা।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :