ক্ষমা চাইলেন জনস্বাস্থ্যের পরিচালক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২০, ০৯:৪৪

পর্দা ও পোশাক সংক্রান্ত নির্দেশ দেয়ার জন্য ক্ষমা চেয়েছেন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক মুহাম্মদ আব্দুর রহিম। একইসঙ্গে ইনস্টিটিউটে কর্মরতদের উদ্দেশে দেয়া ওই নির্দেশ বাতিল করেছেন।

বৃহস্পতিবার বিকেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বুধবারের দেয়া নির্দেশ বাতিল করা হয়।

বুধবারের বিজ্ঞপ্তির উল্লেখ করে মুহাম্মদ আব্দুর রহিম বলেছেন, ‘উক্ত বিজ্ঞপ্তিতে প্রকাশিত সংবাদটির জন্য আন্তরিকভাবে দুঃখিত এবং সকলের কাছে এই অনিচ্ছাকৃত বিজ্ঞপ্তি প্রকাশের জন্য অন্তরের অন্তস্থল থেকে দুঃখ প্রকাশ করছি এবং সেই সাথে গোটা জাতির কাছে বিনীতিভাবে ক্ষমা প্রার্থনা করছি এবং এই ধরনের ভুল হবে না বলে প্রতিজ্ঞা করছি।’

এর আগে গত বুধবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক বলেছিলেন, অফিস চলার সময় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সব কর্মকর্তা–কর্মচারীদের মোবাইল ফোনের শব্দ বা মোবাইল ফোন বন্ধ রাখতে হবে। ইনস্টিটিউটের পুরুষদের টাকনুর ওপরে এবং মহিলাদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরতে হবে। পর্দা মেনে চলারও নির্দেশ দেয়া হয়েছিল।

তার ওই নির্দেশনার বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর শুরু হয় আলোচনা-সমালোচনা। এ ব্যাপারে বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে শোকজ করা হয় ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে। এ বিষয়ে ব্যাখ্য দেয়ার জন্য তাকে তিন দিনের সময় বেঁধে দেয়া হয়।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :