ভুয়া দলিল বানানোর চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২০, ১৫:২৯

ব্রাহ্মণবাড়িয়ায় জমির জাল দলিল বানানোর চেষ্টার ঘটনায় দলিল লেখকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর সাব রেজিস্ট্রি অফিসে ভুয়া দাতা সেজে জায়গা দলিল করে নেওয়ার ঘটনাটি ধরা পরে।

এরপর রাতে জমির ভুয়া বিক্রেতা, দলিল লেখক ও শনাক্তকারীসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন সাব রেজিস্ট্রি অফিসের মোহরার জয়ন্তী রানী চক্রবর্তী। এই মামলায় ভুয়া দলিল দাতা বিজয়নগর উপজেলার দক্ষিণ রাজাবাড়ি গ্রামের সাধন সরকার, শনাক্তকারী রুস্তম আলী এবং দলিল লেখক কাজী সাহারুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার বিবরণ ও সাব-রেজিস্টার অফিস সূএে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে সদর সাব রেজিস্টারের এজলাসে বিজয়নগর উপজেলার চর-পাচগাও মৌজার বিএস চূড়ান্ত ৭২৭ খতিয়ানভুক্ত বিএস ৪৪৫৭ দাগের ৩৫ শতক জমি নিবন্ধনের জন্যে দাখিল করা হয়। খতিয়ানে জমির মূল মালিক হিসেবে মৃত চন্দ্র কিশোর শর্মার ছেলে হরেন্দ্র কান্তশর্মার নাম উল্লেখ থাকলেও নিবন্ধনের জন্য দলিল দাখিল করেন সাধন শর্মা। তিনি তার জাতীয় পরিচয়পত্রে পিতা অবচরণ সরকারের পরিবর্তে হরেন্দ্র কান্ত শর্মা লিপিবদ্ধ করে। বিষয়টি সাব রেজিস্টার ইয়াছিন আরাফাতের সন্দেহ হলে তিনি অ্যাপসের সাহায্যে জাতীয় পরিচয়পত্র পরীক্ষা করে ভুয়া বলে নিশ্চিত হন। এরপরই সাধন সরকার ও রুস্তম আলীকে আটক করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পরে রাতে মামলা হলে পুলিশ গ্রেপ্তার করে দলিলটির লেখক কাজী সাহারুল ইসলামকে। এছাড়া দলিল গ্রহীতা হিসেবে মামলায় নাম রয়েছে চর ইসলামপুরের মৃত মন্ডল হোসেনের ছেলে ইয়াছিন মিয়ার। তাকে ছাড়াও এই মামলায় আসামি করা হয় শহরের মেড্ডার নয়ন ঋষি ও বিজয়নগরের ইসলামপুরের নূরুল ইসলামকে। দলিলে জমির মূল্য দেখানো হয় এক লাখ আট হাজার টাকা।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম জানান, এ ঘটনায় করা মামলার তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :