জামালপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে হয়রানির অভিযোগ দুই নারীর

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২০, ১৬:৩৮

জামালপুর সদর উপজেলার নরুন্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী সরকারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন দুজন নারী। অভিযোগকারীদের মধ্যে একজন নরুন্দি ইউপি কার্যালয়ের নারী উদ্যোক্তা নাজমা খাতুন এবং অন্যজন সেই ইউনিয়নের নিহত মোয়াল্লেম আব্দুল হকের স্ত্রী মরিয়ম আক্তার।

শুক্রবার বেলা ১২টায় জামালপুর প্রেসক্লাবের মিলনায়তনে দুই নারী এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে নাজমা খাতুন বলেন, দীর্ঘ ১০ বছর যাবত নরুন্দি ইউনিয়ন পরিষদে নারী উদ্যোক্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন তিনি। চলতি বছরের মার্চ মাসে বিভিন্ন ত্রাণ সহযোগিতায় তিনি কিছু অনিয়ম দেখতে পান। টাকার বিনিময়ে যত্ন প্রকল্পের শিশু ভাতা কার্ড, বিধবা ভাতা ও অযোগ্যদের সরকারি সহায়তা দেন চেয়ারম্যান শাহাজাহান আলী সরকার। তিনি এসব বিষয়ে প্রতিবাদ করলে গত ১ জুলাই্ তাকে জোর করে পরিষদ থেকে বের করে দেয়া হয়। এরপর থেকেই নাজমা খাতুনকে বিভিন্নভাবে হয়রানি ও হুমকি দেয়া হয়।

নাজমা অভিযোগ করেন, চেয়ারম্যান শাহজাহান আলী সরকারের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করায় তিনি এখন কর্মস্থলে কাজ করতে পারছেন না। তাই তিনি দ্রুত বিষয়টির সমাধান চান এবং চেয়ারম্যান শাহজাহান আলী সরকারের কঠোর শাস্তির দাবি জানান।

অন্যদিকে নিহত মোয়াল্লেম আব্দুল হকের স্ত্রী মরিয়ম আক্তার জানান, সদর উপজেলার নরুন্দি বাজার এলাকার ইউসূফ আলীর ছেলে নিহত আব্দুল হক তার স্বামী। নিহত আব্দুল হক পেশায় মোয়াল্লেম ছিলেন। সৌদি আরবে হাজী পাঠানোকে কেন্দ্র করে তার স্বামী নিহত আব্দুল হক ও নরুন্দি ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান আলী সরকারের মধ্যে বিরোধ ছিল।

২০১৭ সালের ৭ এপ্রিল হঠাৎ বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন মোয়াল্লেম আব্দুল হক। এর পাঁচদিন পর ১২ এপ্রিল সকালে নরুন্দি বাজার এলাকার ব্রহ্মপুত্র নদের পাড়ে আব্দুল হকের মৃতদেহ পাওয়া যায়। ঘটনার দিনই চেয়ারম্যান শাহজাহান সরকারসহ পাঁচজনের নামে জামালপুর সদর থানায় একটি হত্যা মামলা করেন মরিয়ম আক্তার।

মরিয়ম আক্তার দাবি করেন, চেয়ারম্যান শাহজাহান আলী সরকার বর্তমানে আব্দুল হক হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। চেয়ারম্যান শাহজাহান আলী সরকার স্বপদে থেকে বিচারিক কাজে হস্তক্ষেপ করছেন এবং মামলাটি তুলে নিতে মরিয়ম আক্তারকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেন তিনি।

মরিয়ম আক্তার নিরাপত্তহীনতায় ভুগছেন বলে জানান। তাই মরিয়ম দ্রুত চেয়ারম্যান শাহজাহান আলী সরকারকে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার এবং মামলার বিচারিক কাজ দ্রুত শেষ করার দাবি জানান।

এসব বিষয়ে অভিযুক্ত শাহজাহান সরকার বলেন, ইউনিয়ন পরিষদের সচিবের সঙ্গে অসদাচরণ ও অনিয়মের কারণে ইতোমধ্যে নাজমা খাতুনকে বরখাস্ত করা হয়েছে। নাজমা খাতুনকে পরিষদ থেকে বরখাস্ত করায় তিনি তার বিরুদ্ধে এসব অপপ্রচার চালাচ্ছেন।

হত্যা মামলার বিষয়ে চেয়ারম্যান বলেন, যেহেতু মামলাটি বিচারাধীন। সেহেতু তিনি এখনো নির্দোষ। তাই তাকে বরখাস্ত করার কোনো যৌক্তিক কারণ তিনি দেখছেন না।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :