অস্ট্রেলিয়া সফরে ক্রিকেটারদের সঙ্গী পরিবারও

প্রকাশ | ৩০ অক্টোবর ২০২০, ১৬:৩৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আইপিএল শেষ হলেই অস্ট্রেলিয়ায় আড়াই মাসের সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। এই সফরে পরিবারকে সঙ্গে নিয়ে যেতে পারবেন ভারতীয় ক্রিকেটাররা। কিছুদিন আগে ভারতীয় দলের ক্রিকেটারদের পরিবারের সদস্যদের থাকার ব্যবস্থা করতে অস্ট্রেলিয়া বোর্ডকে অনুরোধ জানিয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। ভারতীয় বোর্ডের অনুরোধ মেনে নিয়েছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড।

করোনার কারণে প্রথমে পরিবারের কাউকে অস্ট্রেলীয় সফরে যেতে দিতে রাজি ছিল না ভারতীয় বোর্ড। পরে কিছু সিনিয়র খেলোয়াড়দের অনুরোধে মত বদলায় তারা। রবীন্দ্র জাদেজার মতো কিছু খেলোয়াড় আইপিএলে পরিবারকে সঙ্গে নিয়ে আসেননি। আড়াই মাসের অস্ট্রেলীয় সফরেও পরিবারকে পাশে না পেলে প্রায় ৬ মাস আলাদা থাকতে হতো। করোনাকালে কোয়রান্টাইনে থাকার মানসিক ধকলের কথা ভেবেই বোর্ডের এই সিদ্ধান্ত বদল বলে মনে করা হচ্ছে।

১০ নভেম্বর আইপিএল ফাইনাল। তার পরের দিনই অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারতীয় দল। থাকতে হবে কোয়রান্টাইনে। কোয়রান্টাইনেও বিরাটদের অনুশীলন করার অনুমতি ইতিমধ্যেই দিয়েছে অস্ট্রেলীয় বোর্ড। এক দিনের ম্যাচ দিয়ে শুরু হবে আড়াই মাসের দীর্ঘ এই সফর। মাঠে কিছু সংখ্যক দর্শক রাখার ব্যাপারেও ভাবনাচিন্তা শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

(ঢাকাটাইমস/৩০ অক্টোবর/এসইউএল)