জয়পুরহাটে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে

প্রকাশ | ৩১ অক্টোবর ২০২০, ১৩:২৩

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

‘মুজিববর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এ স্লোগান সামনে রেখে জয়পুরহাটে নানা আয়োজনে মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এর মধ্যে শনিবার বেলা ১১টায় জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়।

জেলা পুলিশের আয়োজনে শোভাযাত্রাটি পুলিশ লাইনস চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানেই দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, ‘কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে ওঠে। ফলে বিভিন্ন ধরনের অপরাধ যেমন-মাদক, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, ইভটিজিং ইত্যাদি নিয়ন্ত্রণ সহজ হয়। এছাড়া জঙ্গিবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণেও প্রয়োজনীয় আগাম তথ্য দিয়ে কমিউনিটির সদস্য তথা সমাজের মানুষ পুলিশকে সহযোগিতা করতে পারেন।’

সভায় বক্তব্য দেন- জয়পুরহাট এক আসনের সাংসদ সামসুল আলম দুদু, পুলিশ সুপার সালাম কবির, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান আলী, জেলা পুলিশিং কমিটির আহ্বায়ক গোলাম হক্কানী, সদস্য সচিব নন্দলাল পার্শী প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/পিএল)