একজন ছবি পাগল ফাহিম

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০২০, ১৪:২৭

গতানুগতিক চাকরির বাইরেও এমন অনেক পেশা আছে যেখানে ভালোভাবে উপার্জন ও সম্মান আদায় করা সম্ভব। এ রকমই একটি পেশা হচ্ছে ফটোগ্রাফি। এখানে নিজের দক্ষতার পাশাপাশি শৈল্পিক জ্ঞানের সমন্বয়ে যে কেউ গড়তে পারেন উজ্জ্বল ভবিষ্যৎ। তরুণরা অনেকেই বর্তমানে পড়ালেখা শেষ করে পেশা হিসেবে ফটোগ্রাফি বেছে নিচ্ছেন। বর্তমানে এ পেশায় যথেষ্ট চাহিদা রয়েছে। ফটোগ্রাফি জগতের এক পুরোনো মুখ মো. ফাহিম ইসলাম দ্বীপ।

অনেকে শখের বসে ফটোগ্রাফিতে আসেন আবার কেউ পেশা হিসেবে বেছে নেন। দ্বীপের ছবি তোলা নেশা। ছবিপাগল দ্বীপ কাজকে ভালোবেসে নিজেই গড়ে তুলেছেন ‘ড্রিমস ইভেন্ট ফটোগ্রাফি’ নামের একটি ইভেন্ট কোম্পানি। বর্তমানে তিনি এই প্রতিষ্ঠানের কর্ণধার ও চিফ ফটোগ্রাফার হিসেবে দায়িত্ব পালন করছেন। দ্বীপের স্বপ্ন আকাশ ছোঁয়া। যেতে চান বহু দূর।

ফাহিম ইসলাম দ্বীপ বলেন, একজন ফটোগ্রাফারের জীবনে শর্টকাট বলে কোনো পথ নেই। মানুষ নিজ সততা, একাগ্ৰতা, কাজ এবং কঠোর পরিশ্রম দিয়ে সফল হয়ে উঠে। বর্তমান যুগে ফটোগ্রাফি বিশাল একটি সম্ভাবনার ক্ষেত্ৰ। এছাড়া ফটোগ্ৰাফির গুরুত্ব দিন দিন বাড়ছে। কেননা এখন শুধু বিয়ে বাড়ি কিংবা ঘরোয়া অনুষ্ঠান নয়, যেকোনো ইভেন্টেই ফটোগ্রাফির চাহিদা আছে।

ঢাকাটাইমস/৩১অক্টোবর/এলএম/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :