পীর হাবিবের বাসায় হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ অক্টোবর ২০২০, ২২:৫৯ | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০২০, ২২:৫৭

জ্যেষ্ঠ সাংবাদিক ও বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের ঢাকার উত্তরার বাসায় হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘সাংবাদিক সমাজ, সিলেট’র উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে সিলেটের সব শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশ নেন। তারা এই ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান এবং এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান মুক্তিযুদ্ধ, দেশ ও মানুষের পক্ষে বিরামহীন লিখছেন। সাম্প্রদায়িক শক্তি, রাষ্ট্রদ্রোহী ও মুক্তিযুদ্ধের বিরোধীতাকারীদের বিরুদ্ধে তার লিখনি সবসময় সোচ্চার। তার ক্ষুরধার লিখনির কারণে তিনি এর আগেও বহুবার দুর্নীতিবাজ-লুটেরাদের চক্ষুশূলে পরিণত হয়েছেন। সত্য ও সুন্দরের পক্ষে তার লিখনি অব্যাহত থাকায় মহলবিশেষ গুজব রটিয়ে তার বাসায় ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। গুজব রটনার নেপথ্যের কুশীলবদের চিহ্নিত করে গ্রেপ্তার করা গেলে এই হামলার প্রকৃত কারণ উদঘাটন সম্ভব হবে। তা না হলে এভাবে গুজব রটিয়ে আগামীতে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা চালাতে পারে ষড়যন্ত্রকারীরা।

সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নোবেলের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জনপ্রতিনিধি, রাজনৈতিক ও পেশাজীবী নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন-সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আবদুল্লাহ সিদ্দিকী, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি সিকন্দর আলী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ই ইউ শহীদুল ইসলাম শাহীন প্রমুখ।

এছাড়াও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক আহ্বায়ক সালাম মশরুর, প্রেসক্লাব ফাউন্ডেশন সিলেটের সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবীর, জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান মনির, সাবেক সহ-সভাপতি মঈন উদ্দিনসহ প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :