প্রকাশিত সংবাদের প্রতিবাদ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০২০, ২১:২৯

গত ২৮ অক্টোবর ‘প্রসূতির পেটে গজ রেখেই সেলাই’ শিরোনামে ঢাকা টাইমসে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে টঙ্গীর ক্যাথারসিস মেডিকেল সেন্টার লিমিটেড। প্রতিষ্ঠানটির সহকারী জেনারেল ম্যানেজার মো. আলী আহাম্মদ স্বাক্ষরিত প্রতিবাদে বলা হয়েছে, রোগী মাহমুদা আক্তার গত ২০ আগস্ট সকাল ১০টার দিকে হাসপাতালে ভর্তি হন এবং গাইনোকলজিস্টের পরামর্শে ও রোগী এবং তার অভিভাবকের সম্মতিক্রমে সকল প্রকার নিয়মনীতি অনুসরণ করেই বিকাল ৪টার দিকে সফল সিজার অপারেশন সম্পন্ন করা হয়।

ডেলিভারির পর তিনি ২৪ আগস্ট, ৯ সেপ্টেম্বর এবং ১৮ সেপ্টেম্বর ক্যাথারসিস মেডিকেলের সেবাগ্রহণ করেন। সেবাপ্রদানের সময়ে আল্ট্রাসোনোগ্রামে বা অন্যান্য পরীক্ষায় এমন কোনও গজ দেখা যায়নি। এছাড়া এ পর্যন্ত রোগীর পক্ষ হতে কোনও প্রকার অভিযোগ তারা পাননি।

ঢাকার অন্য একটি হাসপাতালের নাম উল্লেখ করে সেই হাসপাতালে অপারেশেনের সময়ে বা অন্য কোথাও অপারেশনের সময় এমন হয়েছে কিনা বা আদৌ গজ পাওয়া গেছে কিনা তা যাচাই স্বাপেক্ষ ও প্রশ্নবিদ্ধ বলে উল্লেখ করেছে ক্যাথারসিস হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রতিবেদকের বক্তব্য

ভুক্তভোগী নারীর বক্তব্য এবং টঙ্গী থানায় দেয়া তার পরিবারের অভিযোগের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়। এ সংশ্লিষ্ট তথ্য-উপাত্তও প্রতিবেদকের কাছে রয়েছে। কাউকে বা কোনও প্রতিষ্ঠানকে হেয়প্রতিপন্ন করার ‍উদ্দেশ্যে প্রতিবেদনটি তৈরি করা হয়নি।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :