ঝুঁকিপূর্ণ ডিভাইডারে দুর্ঘটনার শঙ্কা

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ নভেম্বর ২০২০, ১৩:৩১ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০২০, ১২:৫৯

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার পৌরশহরে যানজট নিরসনে সড়কে ডিভাইডার স্থাপন করেছিলেন মেয়র আবুল ইমাম মোহাম্মদ কামরান চৌধুরী। কিন্তু শহরের উত্তর বাজার থেকে দক্ষিণ বাজার পর্যন্ত স্থাপিত এসব ডিবাইডারের বেশিরভাগই ভেঙে রড বের হয়ে গেছে। ফলে যেকোন সময় মারাত্মক দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছে পৌরবাসী।

পৌরসভা সূত্রে জানা গেছে, যানজট নিরসনে তিন বছর আগে সড়কে ডিভাইডার স্থাপনের উদ্যোগ নেন মেয়র কামরান চৌধুরী। তিনি ব্যবসায়ী ও বিভিন্ন ব্যাংকের সহযোগিতায় এসব ডিভাইডার স্থাপন করেন। এরপর বড়লেখা পৌরশহরের যানজট কিছুটা নিরসন করা সম্ভব হয়। কিন্তু এসব ডিভাইডার বেশিদিন টেকে নি। বছর দুয়েক পার হতে না হতেই গাড়ি চালকদের অসচেতনতার ফলে এসব ডিভাইডার ভেঙে যায় এবং ভেতরের রড বের হয়ে ঝুঁকিপূর্ণ হয়ে উঠে।

সরেজমিনে দেখা গেছে, সড়কের ডিভাইডারের রড বের হয়ে মারাত্মক ঝুঁকির সৃষ্টি করেছে। এখনি এসব সংস্কার বা সরিয়ে না নেওয়া হলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

শহরের একাধিক নাগরিক ও পথচারী বলেন, ‘ডিভাইডার ভেঙে রড বের যাওয়ায় আমরা ঝুঁকি নিয়ে সড়ক দিয়ে চলাচল করতে হয়। আল্লাহ না করুক, যদি কেউ সড়কে অ্যাক্সিডেন্ট করে তাহলে এসব ডিভাইডারের বের হওয়া রডের আঘাতে খারাপ কিছু ঘটে যেতে পারে। এছাড়া রাতে অসাবধানতাবশত কোন পথচারী এসব রডের আঘাতে আহত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই আমরা পৌর মেয়রের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছি, যত দ্রুত সম্ভব ভেঙে যাওয়া এসব ডিভাইডার সরিয়ে নতুন ডিবাইডার স্থাপন করার জন্য।’

এ বিষয়ে মেয়র কামরান চৌধুরী বলেন, ‘সড়কের ভেঙে যাওয়া ডিভাইডার সরিয়ে নেওয়ার জন্য আমরা ইতোমধ্যে উদ্যোগ নিয়েছি। নতুন ডিভাইডার তৈরির কাজ চলছে। আশা করছি, শীঘ্রই কাজ শেষ হয়ে যাবে। কাজ শেষ হলেই সড়কে নতুন ডিভাইডার স্থাপন করা হবে ‘

(ঢাকাটাইমস/২নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :